ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

উপজেলা নির্বাচন

ধনবাড়ীতে হারলেন সাবেক কৃষিমন্ত্রী রাজ্জাকের মামাতো-খালাতো ভাই

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ৯ মে ২০২৪  
ধনবাড়ীতে হারলেন সাবেক কৃষিমন্ত্রী রাজ্জাকের মামাতো-খালাতো ভাই

বাঁ থেকে- হারুনার রশীদ হীরা, ওয়াদুদ তালুকদার সবুজ ও মঞ্জুরুল ইসলাম তপন

প্রথম ধাপে টাঙ্গাইলে ধনবাড়ীতে চেয়ারম্যান পদে পরাজিত হয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের মামাতো ও খালাতো দুই ভাই।

বুধবার (৮ মে) রাতে এ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। এতে  আবদুল ওয়াদুদ তালুকদার সবুজকে (মোটরসাইকেল) ধনবাড়ী উপজেলা বিজয়ী  ঘোষণা দেওয়া হয়। 

বিজয়ী ওয়াদুদ তালুকদার সবুজ পেয়েছেন ৩০,৭৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ও সাবেক কৃষিমন্ত্রী রাজ্জাকের খালাতো ভাই হারুনার রশীদ হীরা ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৯,২৯৯ ভোট এবং মামাতো ভাই খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ২২,৬৫০ ভোট। 

এছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান আনারস প্রতীকে পেয়েছেন ২,৬৬১ ভোট এবং অপর চেয়ারম্যান প্রার্থী আজিজুল ইসলাম হেলিকপ্টার প্রতীকে পেয়েছেন ১,৫৪৪ ভোট। 

বিজয়ী আব্দুল ওয়াদুদ তালুকদার সবুজ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

এই উপজেলায় দুই ভাইয়ের মধ্যে খালাতো ভাই হারুনার রশীদ হীরাকে সমর্থন জানিয়েছিলেন টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনের সংসদ সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। শুধু তাই নয় হীরার পক্ষে নির্বাচনের আগে প্রচার-প্রচারণা করে কাজ করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছিলেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা। এক খালাতো ভাইকে সমর্থন দেওয়ায় মামাতো ভাই ক্ষুব্ধ হয়েছিলেন।

এদিকে ধনবাড়ীতে মামাতো-খালাতো ভাই ভোটে পরাজিত হলেও মধুপুরে তার মনোনীত প্রার্থী ইয়াকুব আলী বিজয়ী হয়েছেন।

স্থানীয়রা জানান, ভোটের দিন দুপুরে মুশুদ্দিতে নিজ গ্রামের বাড়ির কেন্দ্রে খালাতো ভাইকে ভোট প্রদান ও সমর্থন জানালেও তিনি বিজয়ী হতে পারেননি। 

কাওছার/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়