ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৬, ৩ ডিসেম্বর ২০২০  
অধিকাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে

দেশের পুঁজিবাজারে বুধবার (২ ডিসেম্বর) সব ধরনের সূচক ছিল ঊর্ধ্বমুখী। এরসঙ্গে বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন বেড়েছে।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে।  ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ১২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭০৪ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৮৪১ কোটি ৭ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৬৩ কোটি ৮৪ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৫ টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৫৩ টির, কমেছে ১০৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৬ টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৫৮ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ২২ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৪০ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫২৭পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২৫০ টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১০৯ টির, কমেছে ৮২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯ টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ১০ লাখ টাকা।

এনএফ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়