ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

এসএসসি পরীক্ষা: দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩২ হাজার, বহিষ্কার ৩৮

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ২ মে ২০২৩  
এসএসসি পরীক্ষা: দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩২ হাজার, বহিষ্কার ৩৮

এসএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিনে মঙ্গলবার (২ মে) ৩২ হাজারের বেশি শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এদিন সারা দেশে বিভিন্ন কেন্দ্রে ৩৮ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

আন্তঃশিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ ঢাকা বোর্ডের ৪ হাজার ৩৪২ জন, রাজশাহী বোর্ডের ১ হাজার ৮২০ জন, কুমিল্লা বোর্ডের ২ হাজার ৩৬৩ জন, যশোর বোর্ডের ১ হাজার ৯২০ জন, চট্টগ্রাম বোর্ডের ১ হাজার ৬১২ জন, সিলেট বোর্ডের ৯৭০ জন, বরিশাল বোর্ডের ১ হাজার ৫২ জন, দিনাজপুর বোর্ডের ২ হাজার ৩৬১ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৯৮৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। 

এসএসসি ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিনে মঙ্গলবার বহিষ্কৃত হয়েছেন ৩৮ জন। তাদের মধ্যে এসএসসি পরীক্ষার্থী ১২ জন। দাখিল পরীক্ষার্থী ১৪ জন। এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ১২ জন পরীক্ষার্থী।

বহিষ্কৃতদের মধ্যে ঢাকা বোর্ডে ১ জন, রাজশাহী বোর্ডে ২ জন, কুমিল্লা ২ জন, যশোর বোর্ডে ১ জন, বরিশাল বোর্ডে ১ জন, দিনাজপুর বোর্ডে ১ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৪ জন।

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় সারা দেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা। দ্বিতীয় দিনে মঙ্গলবার পরীক্ষা ছিল ১৮ লাখ ৯৩ হাজার ১৮ জনের। তাদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ১৮ লাখ ৬০ হাজার ৬৬২ জন। অনুপস্থিত ছিলেন ৩২ হাজার ৩৫৬ জন। ১৭ হাজার ৪২৭ জন এসএসসি পরীক্ষার্থী, ১১ হাজার ৬২৯ জন দাখিল পরীক্ষার্থী এবং ৩ হাজার ৩০০ জন এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষার্থী দ্বিতীয় দিনের পরীক্ষায় অংশ নেননি।

ইয়ামিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়