ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যানজট নিরসনে পাবনায় অটোবাইকে লাল-হলুদ রঙের নিবন্ধন

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ২৩ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৮:৪৭, ২৩ জানুয়ারি ২০২৩
যানজট নিরসনে পাবনায় অটোবাইকে লাল-হলুদ রঙের নিবন্ধন

পাবনা পৌরসভার নিবন্ধিত সব ব্যাটারিচালিত অটোবাইকে লাল ও হলুদ রঙের নিবন্ধন সেবা চালু করা হয়েছে। এখন থেকে এসব অটোবাইক শিফট অনুযায়ী শহরে চলাচল করবে। এতে যাত্রী সেবার মান বাড়ার পাশাপাশি শহরে যানজট কমে যাবে।

এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে পাবনা জেলা ব্যাটারিচালিত অটোবাইক মালিক ও চালক সমিতি। সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্বরে কার্যক্রমের উদ্ধোধন করেন পুলিশ সুপার আকবর আলী মুন্সী। 

উদ্ধোধনকালে পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, শহরে ব্যাটারিচালিত অটোবাইক মালিক ও চালকদের নিয়ে শিফট অনুযায়ী পরিচালনা করার উদ্যোগ প্রশংসনীয়। এই সেবা চালু থাকলে শহরে যানজট নিরসন হবে। মানুষ স্বাচ্ছন্দে চলাচল করতে পারবে। শহরের অটোবাইক শহরে পরিচালনা করতে পারবে এবং ইউনিয়ন পর্যায় অটোবাইক ইউনিয়ন পর্যায়ে চলাচল করবে। শিফট অনুযায়ী অটোবাইক পরিচালনা করলে চালকদের পরিশ্রম কমে যাবে, সেইসঙ্গে পারিবারিক কাজ কর্ম করার সময় পাবে। পর্যায়ক্রমে অটোরিকশা চালক ও মালিকদেরও এই শিফটের আওতায় আনা হবে বলে জানান পুলিশ সুপার। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, পৌরসভা মেয়র শরীফ উদ্দিন প্রধান, এক নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও জেলা ব্যাটারিচালিত অটোবাইক মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল রহমান বাদল, সাবেক কাউন্সিলর আজমত বিশ্বাস, জেলা ব্যাটারিচালিত অটোবাইক মালিক সমিতির সভাপতি বিপ্লব সান্যাল, চালক সমিতির সভাপতি টিপু বিশ্বাস, সাধারণ সম্পাদক হাসান হাফিজুর রহমান প্রমুখ।
 

শাহীন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়