ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ১৯ জুন ২০২৩   আপডেট: ১৫:২৭, ১৯ জুন ২০২৩
সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সোমবার (১৯ জুন) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩১৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৮৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৫৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৪৬ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ২৯ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮০ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৫৩৩ কোটি ২২ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৪১৮ কোটি ২০ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮০ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৩৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৪৬ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৪১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৬৮ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২১৮ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ২০টির এবং অপরিবর্তিত আছে ৯৯টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ৯১ লাখ ২২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়