ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

এসএমইতে ক্রাফটসম্যান ফুটওয়্যার কোম্পানির লেনদেন শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ১৬ মে ২০২৪  
এসএমইতে ক্রাফটসম্যান ফুটওয়্যার কোম্পানির লেনদেন শুরু

পুঁজিবাজারে এসএমই প্ল্যাটফর্মে তালিকাভুক্ত নতুন কোম্পানি ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড এক্সেসরিজ লিমিটেডের শেয়ারের লেনদেন বৃহস্পতিবার (১৬ মে) থেকে শুরু হয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই ও সিএসইতে ক্রাফটসম্যান ফুটওয়্যারের ট্রেডিং কোড হলো: ‘CRAFTSMAN’। ডিএসইতে কোম্পানির ট্রেডিং কোড: ৮৩০০২। সিএসইতে স্ক্রিপ্ট আইডি: ১৭৬০২।

এদিন সকাল ১০টায় ডিএসই ও সিএসইাতে কোম্পানির শেয়ারের ওপেন প্রাইস নির্ধারণ করা হয় ১০ টাকা। তবে ১০টা ১৫ মিনিট পর্যন্ত কোম্পানির শেয়ারের একটিও লেনদেন হয়নি।

এর আগে গত ২১ এপ্রিল সকাল ১০টায় কোম্পানির কিউআইও আবেদন শুরু হয়। আবেদন গ্রহণ চলে ২৫ এপ্রিল বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

এদিকে, গত ১৪ ফেব্রুয়ারি পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলোদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে কিউআই আবেদনের মাধ্যমে ৫ কোটি টাকা উত্তোলনের অনুমোদন পায় ক্রাফটম্যান ফুটওয়্যার অ্যান্ড এক্সেসরিজ লিমিটেড। এ অর্থ দিয়ে কোম্পানিটি ব্যালেন্সিং, আধুনিকায়ন, বিস্তার ও প্রতিস্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ, কার্যকরি মূলধন ব্যবস্থাপনা এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

২০২২-২৩ অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৩৫ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬.৭২ টাকা।

এসএমই প্ল্যাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে গ্রিনডেল্টা ক্যাপিটাল লিমিটেড।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ