ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ইরফানের সেঞ্চুরিতে ‘বিতর্কিত ম্যাচে’ মাশরাফিদের হারালো শাইনপুকুর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ১৮ এপ্রিল ২০২৪  
ইরফানের সেঞ্চুরিতে ‘বিতর্কিত ম্যাচে’ মাশরাফিদের হারালো শাইনপুকুর

ইরফান শুক্কুরের সেঞ্চুরিতে ভর করে মাশরাফি বিন মুর্তজার লিজেন্ডস অব রূপগঞ্জকে হেসেখেলে হারালো শাইনপুকুর ক্রিকেট ক্লাব। তবে ম্যাচটিতে কনকাসন সাব নিয়ে বিতর্ক দেখা দেয়, যার দরুণ খেলা বন্ধ থাকে আধঘণ্টার মতো। মাশরাফির মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হলেও দলের পরাজয় ঠেকাতে পারেননি।

বিকেএসপিতে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) টস হেরে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ২৫৬ রান করে শাইনপুকুর। জবাবে তাড়া করতে নেমে রূপগঞ্জ ৯ উইকেটে ১৮৯ রান করে। ৬৭ রানের জয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে সুপার লিগ নিশ্চিত করেছে শাইনপুকুর। 

তাড়া করতে নেমে উইকেটের মিছিলে এক’শর আগেই ৮ উইকেট হারিয়ে ফেলে রূপগঞ্জ। শেষ দিকে ৬৭ বলে ৬০ রান করে দলের পরাজয়ের ব্যবধান কমান আব্দুল হালিম। সঙ্গে আল আমিন অপরাজিত ছিলেন ২২ রানে। মাঝে ৩৪ রান করেন আমিনুল ইসলাম বিপ্লব। 

শাইনপুকুরের হয়ে ৮ ওভারে ১১ রান দিয়ে ৩ উইকেট নেন নাহিদ রানা। দুটি করে উইকেট নেন নাঈম আহমেদ-রিশাদ হোসেন।

এর আগে ইরফানের ৮৮ বলে ১০৬ রানের অপরাজিত ইনিংসের সৌজন্যে চ্যালেঞ্জিং স্কোর করতে পারে শাইনপুকুর। ইরফানের ইনিংসটি ১২ চার ও ৩ ছয়ে সাজানো ছিল। এ ছাড়া জিশান আলম ৪২, মার্শাল আইয়ুব ৩৫ ও খালিদ হাসান ৩২ রান করেন।

রূপগঞ্জের হয়ে ১টি করে উইকেট নেন আল আমিন, শুভাগত হোম চৌধুরী, শহিদুল ইসলাম, মাশরাফি ও মুমিনুল হক।

১১ রাউন্ড শেষে রূপগঞ্জের পয়েন্ট ১২, দলটির সুপার লিগে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। আগামী কাল গাজী গ্রুপ ক্রিকেটার্স যদি সিটি ক্লাবের বিপক্ষে বড় ব্যবধানে হারে তাহলে রান রেট বিবেচনায় উঠতেও পারে।

শাইনপুকুরের ইনিংসে আবদুল হালিমের করা ৪৩তম ওভারে বিতর্কের সূত্রপাত। চতুর্থ বলে দৌড় রান নিতে গিয়ে পেসার রবিউল হক চোটে পড়েন। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নেওয়া হয়। রান তাড়ায় নেমে রূপগঞ্জ দেখতে পায়, রবিউলের কনকাশন সাব হিসেবে মাঠে নেমেছেন পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ।

রূপগঞ্জের কর্মকর্তারা এই সিদ্ধান্তটি মানতে পারেননি। ম্যাচ রেফারি সাঈদ আসিফ হোসেনের সঙ্গে এ নিয়ে অনেকক্ষণ কথা কাটাকাটি হয় তাদের। একটা পর্যায়ে দুই দলের খেলোয়াড়রা যে যার ড্রেসিংরুমে ফিরে যায়। প্রায় ৩০ মিনিটের মতো খেলা বন্ধ ছিল। শেষ পর্যন্ত রূপগঞ্জ অধিনায়ক মাশরাফির মধ্যস্থতায় আবার খেলা শুরু হয়।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়