Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

যুক্তরাষ্ট্রজুড়ে ট্রাম্প সমর্থকদের সশস্ত্র মহড়া ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:৩৭, ১৮ জানুয়ারি ২০২১
যুক্তরাষ্ট্রজুড়ে ট্রাম্প সমর্থকদের সশস্ত্র মহড়া ও বিক্ষোভ

যুক্তরাষ্ট্রজুড়ে চলছে ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ ও সশস্ত্র মহড়া। সমর্থকরা বিক্ষোভে অস্ত্র প্রদর্শণ করেছেন।

রোববার তারা বড় আকারে সমাবেশের আয়োজন না করতে পারলেও ওহাইও অঙ্গরাজ্য থেকে ওয়াশিংটন পর্যন্ত স্বল্প আকারে সমাবেশ করেছে ট্রাম্পের সমর্থকরা। সাউথ ক্যারোলিনা, টেক্সাস এবং মিশিগানে বিক্ষোভ সমাবেশ হয়েছে।  শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করেছেন বলে পুলিশ জানিয়েছে। কোথাও কোনো অশান্তির ঘটনা ঘটেনি। তবে কোনো কোনো অঞ্চলে প্রতিবাদীদের হাতে আগ্নেয়াস্ত্র ছিল। কয়েকটি জঙ্গি সংগঠনের সমর্থকদেরও রাস্তায় দেখা গিয়েছে বলে গোয়েন্দারা জানিয়েছেন।

গোয়েন্দারা বলছেন, চরমপন্থি গোষ্ঠী বুগালুর সদস্যদের কোনো কোনো মিছিলে দেখতে পাওয়া গিয়েছে।  তাদের হাতে অটোমেটিক রাইফেল ছিল।  এই গোষ্ঠী আমেরিকায় গৃহযুদ্ধ ঘটিয়ে সরকারকে ক্ষমতাচ্যূত করতে চায়।

আর মাত্র দুই দিন বাদেই ওয়াশিংটন ডিসিতে পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন।  তার আগে দেশজুড়ে প্রতিবাদ মিছিল শুরু করলেন ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা।  রোববার আমেরিকার বেশ কিছু রাজ্যে তারা প্রতিবাদ দেখিয়েছেন। 

ট্রাম্প সমর্থকদের এখনো দাবি, নির্বাচনে ট্রাম্প বিজয়ী হয়েছেন।  কারচুপি করে তাকে হারানো হয়েছে।  বিষয়টি নিয়ে গোটা দেশের একাধিক আদালতে মামলা হয়েছিল।  কিন্তু কোথাও কোনো তথ্যপ্রমাণ দিতে পারেননি ট্রাম্প সমর্থকরা।  তা সত্ত্বেও তারা প্রতিবাদ বজায় রেখেছেন।

ঢাকা/ছাবেদ সাথী/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়