ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাইবান্ধার উন্নয়ন দাবিতে নিউ ইয়র্কে প্রবাসীদের মানববন্ধন 

ছাবেদ সাথী, নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ১৯ জুলাই ২০২১  
গাইবান্ধার উন্নয়ন দাবিতে নিউ ইয়র্কে প্রবাসীদের মানববন্ধন 

বাংলাদেশের অবহেলিত জেলা গাইবান্ধার নানা উন্নয়নসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন করেছে যুক্তরাষ্ট্রে প্রবাসী গাইবান্ধাবাসী। 

স্থানীয় সময় রোববার (১৮ জুলাই) সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন নিউ ইয়র্কে বসবাসরত গাইবান্ধার প্রবাসীরা।

সাংবাদিক সনজীবন কুমারের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা নাগরিক মঞ্চের আহ্বায়ক প্রবীণ রাজনীতিবিদ আমিনুল ইসলাম গোলাপ।

গাইবান্ধার বিশিষ্ট ব্যবসায়ী হাসান হত্যার বিচার, গাইবান্ধা শহরের চার লেনের রাস্তা নির্মাণ কাজে দুর্নীতি বন্ধসহ বিভিন্ন দাবি নিয়ে নিউ ইয়র্ক প্রবাসী গাইবান্ধাবাসীর পক্ষ থেকে বক্তব্য রাখেন শাহনেওয়াজ টুকু, শাজাহান সরদার, দীলিপ মোদক, শফিউল আজম, মামুন রশিদ ও হিরো চৌধুরী প্রমূখ। মানবন্ধনে প্রস্তাবনা পাঠ করেন মুক্তি সরকার। এছাড়াও মানববন্ধনের দাবীর প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য দেন রাজনীতিক মুজাহিদ আনসারী, ঢাকা গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক সৈয়দ জাকির হুসাইন রনি, নাট্যকর্মী শিবলী সাদিক ও সাংবাদিক তোফাজ্জল লিটন। 

সমাবেশে বক্তারা বলেন, উত্তরবঙ্গের অবহেলিত গাইবান্ধার মানুষের জীবনযাত্রাসহ আর্থ-সামাজিক ক্ষেত্রেও তেমন পরিবর্তন ঘটেনি।

বক্তরা অবহেলিত গাইবান্ধা জেলার সার্বিক উন্নয়নে গাইবান্ধায় বিশ্ববিদ্যালয় অথবা মেন্ক‌্যিাল কলেজ স্থাপন, ব্রক্ষ্মপুত্র নদে টানেল নির্মাণ, কুড়িগ্রাম-গাইবান্ধা-ঢাকা এবং রামসাগর এক্সপ্রেস ট্রেন চালু, গাইবান্ধা সদর উপজেলা সংলগ্ন অর্থনৈতিক অঞ্চল ঘোষণা ও গাইবান্ধায় গ্যাস লাইন সংযোগ, জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম চালুসহ আইসিইউ, পিসিআর ল্যাব স্থাপন, বগুড়া-কাহালু-বঙ্গবন্ধু সেতু পর্যন্ত রেল নির্মাণ কাজ দ্রুত বাস্তবায়ন, ব্রক্ষ্মপুত্র নদের চরাঞ্চল, আদিবাসী ও দলিত মানুষের জীবনমানের উন্নয়ন ও বনায়নসহ সামাজিক ও অর্থনৈতিক নিরাপত্তার জন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

বক্তারা সভাস্থল থেকে আরও জানান, তাদের দাবিদাওয়া সম্বলিত স্মারকলিপি নিউ ইয়র্কের বাংলাদেশ কন্সুলেটের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে পাঠানো হবে। 

অনুষ্ঠানে আগতরা গাইবান্ধার উন্নয়নে বিভিন্ন দাবীদাবা সম্বলিত নানা রঙ্গের ব্যানার, পোস্টার ও প্লেকার্ড প্রদর্শন করেন।

নিউইয়র্ক/ইকাস

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়