ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

সিলেট বিভাগ প্রবাসী উন্নয়ন পরিষদের ঈদ পুনর্মিলনী 

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ২৪ জুন ২০২৪  
সিলেট বিভাগ প্রবাসী উন্নয়ন পরিষদের ঈদ পুনর্মিলনী 

সংযুক্ত আরব আমিরাতের সিলেট বিভাগের প্রবাসীদের নিয়ে গঠিত সিলেট বিভাগ প্রবাসী উন্নয়ন পরিষদের ঈদ পুনর্মিলন ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সমিতি শারজার বঙ্গবন্ধু হলরুমে সম্প্রতি আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন সংগঠনের সভাপতি এম এ কুদ্দুস খাঁ মজনু।

সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন চৌধুরী এবং মির্জা হাবিবুর রহমানের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা এম এ মালেক মলিক। প্রধান বক্তা ছিলেন প্রধান পৃষ্টপোষক মোহাম্মদ এস আলম, বিশেষ অতিথি ছিলেন ফারুক আহমেদ, মুহাম্মদ নাসিরুল হক, আব্দুল হক চৌধুরী শায়েস্তা, শাজিদুর রহমান সাচ্চু, মাওলানা আব্দুল জলিল, মোহাম্মদ আলী সোহেল, আব্দুল মজিদ, এম এ মুহিত চৌধুরী, জুনেদ আহমদ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুমায়ুন রশীদ, আশিক আহমেদ চৌধুরী, শামীম আহমেদ, শামীম উদ্দিন, নিজাম উদ্দিন ইসমাইল, আব্দুর জব্বার এলাইছ, আছকান আলি, আব্দুর রহমান, আবুল কালাম আজাদ, মির্জা আবু সুফিয়ান, মোতাহার হোসেন চৌধুরী, আব্দুস সামাদ, দেলওয়ার আহমেদ (লোকমান)।

ঈদ পুনর্মিলন অনুষ্ঠানটি মিলনমেলায় রূপ নেয়। আনন্দঘন এই অনুষ্ঠানে বক্তারা বলেন, বহির্বিশ্বে সিলেটিরা নিজ গুণে সম্মানিত হচ্ছে। ব্রিটিশ পার্লামেন্ট থেকে শুরু করে ইউরোপ আমেরিকা ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে রাজনৈতিক ও সামাজিকভাবে শক্ত অবস্থান করে নিয়েছেন। মানবিক কাজেও ব্যাপক অবদান রাখছেন৷ মধ্যপ্রাচ্যেও পিছিয়ে নেই সিলেটসহ বাংলাদেশি প্রবাসীরা৷ ব্যবসা বাণিজ্যের সম্প্রসারণসহ নানা দিকে উন্নতির দিকে এগুচ্ছেন।

সিলেট বিভাগ প্রবাসী উন্নয়ন পরিষদ প্রবাসীদের জন্য কাজ করে বলে জানান সংগঠনের নেতারা। ইতোমধ্যে একাধিক লাশ দেশে প্রেরণ ও অসুস্থ প্রবাসীর চিকিৎসায় ভূমিকা রেখেছে সংগঠনটি। সংগঠনের মধ্যে যাদের আর্থিক অবস্থা তেমন উন্নতা না তাদের বিনামূল্যে প্রবাসী কল্যাণ কার্ড দেওতার ঘোষণা দেওয়া হয়েছে।

হাফিজ ইসলাম উদ্দিন এর পবিত্র কুরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে সূচিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হুমায়ুন রশীদ। এছাড়া বক্তব্য রাখেন জাফর খাঁ, লোকমান হোসেন, মোহাম্মদ সোহেল, মোহাম্মদ জনি, আবুল হোসেন লিমন, জামিল আহমেদ চৌধুরী, বাবলু আহমেদ, মামুন আহমেদ, আবুল হোসেন জগলু, ক্বারী আব্দুর রহমান, আখলাক আহমেদ, জিহাদ  আহমেদ, আবু সুফিয়ান, সৈয়দ আনোয়ার হোসেন, সোহাগ মিয়া, আব্দুল আজিম, আশিক চৌধুরী, আব্দুল আজিম, সৈয়দ শরীফ হোসেন, হাফিজ আকমল হোসেন, রিয়াজ উদ্দিন, শেখ আহমেদ, সুমন আহমেদ প্রমুখ।

সভায় সিলেটের চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দোয়া করা হয় এবং বানভাসি মানুষের পাশে দাঁড়াতে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বানও জানানো হয়।

/হাসান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ