ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘নারী উদ্যোক্তারা অনলাইন ব্যবসায় স্বাবলম্বী হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২১, ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নারী উদ্যোক্তারা অনলাইন ব্যবসায় স্বাবলম্বী হচ্ছে’

চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন বলেছেন, ‘‘অনলাইন ব্যবসায় চট্টগ্রামের নারীরা আগামীর নেতৃত্ব দেবে। আমরা এখন ডিজিটাল বাংলাদেশের দিকে এগুচ্ছি। বর্তমানে নারী উদ্যোক্তারা অনলাইন ব্যবসার মাধ্যমে স্বাবলম্বী হয়ে উঠছে। আগামী দিনে এর পরিধি দেশের সীমা ছাড়িয়ে যাবে্।’’

শুক্রবার চট্টগ্রাম পলোগ্রাউন্ড মাঠে মহিলা এসএমই বাণিজ্য মেলার এক্সিবিশন হলে অনলাইন এন্টারপ্রেনার ট্রেড ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক এই মন্তব্য করেন।

চট্টগ্রাম উইম্যান চেম্বারের সহযোগিতায় বাংলাদেশ অনলাইন এন্টারপ্রেনার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে ট্রেড ফেয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলার চেয়ারপারসন ডা. মুনাল মাহবুব। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সংগীত শিল্পী শুভ্র দেব, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তাফা, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী সিরাজুল ইসলাম কমু এবং তুরস্কের বিশিষ্ট ব্যবসায়ী ও আউডিইএম টেকনোলজির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নেজমেটিন উনাল।

সভাপতির বক্তব্যে ডা. মুনাল মাহবুব বলেন, ‘‘আমরা অনলাইনভিত্তিক নারী উদ্যোক্তাদের সহযোগিতা করছি, যেন তারা তাদের গ্রাহকদের সঙ্গে সরাসরি যোগ সূত্র তৈরি করতে পারে।’’

আজ শুক্রবার থেকে শুরু হয়ে ১৬ ডিসেম্বর পর্যন্ত আন্তর্জাতিক মহিলা এসএমই বাণিজ্য মেলার এক্সিবিশন হলে অনলাইন এন্টারপ্রেনার্স ট্রেড ফেয়ার চলবে।


চট্টগ্রাম/রেজাউল করিম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়