ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আখাউড়া স্থলবন্দরে ‘করোনা ভাইরাস’ নিয়ে সতর্কতা

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ২৬ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আখাউড়া স্থলবন্দরে ‘করোনা ভাইরাস’ নিয়ে সতর্কতা

করোনা ভাইরাস নিয়ে সতর্কতায় আখাউড়া স্থলবন্দরে ইমিগ্রেশন চেকপোস্টে হেলথ ডেস্ক বসানোর উদ্যোগ গ্রহণ করেছে জেলা সিভিল সার্জন কার্যালয়।

সোমবার থেকে হেলথ ডেস্ক কাজ শুরু করবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘করোনা ভাইরাস সম্পর্কে আমরাও সতর্কতা অবলম্বন করছি। গত বুধবার স্বাস্থ্য দফতর থেকে এ সম্পর্কিত নির্দেশনার একটি চিঠি আমাদের কাছে এসেছে। সে অনুযায়ী আগামীকাল সোমবার থেকে আখাউড়া স্থলবন্দরের আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে আমাদের হেলথ ডেস্ক বসানো হবে। আশুগঞ্জ নৌবন্দরেও এই সতর্কতা অবলম্বন করা হবে।’

তিনি আরো বলেন, ‘মূলত আমাদের হেলথ ডেস্কের কর্মীরা চেকপোস্ট দিয়ে যাতায়াতকারী বাংলাদেশি ও ভারতীয় কোনো নাগরিক সম্প্রতি চীন ভ্রমণ করেছেন কী-না সেটি শনাক্ত করবেন। যদি এমন কোনো যাত্রীর সন্ধান পাওয়া যায় তাহলে তার প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা করা হবে।’

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন এক থেকে দেড় হাজার যাত্রী ভারত-বাংলাদেশে যাতায়াত করে থাকেন। আশুগঞ্জ নৌবন্দর দিয়েও ভারত থেকে পণ্যবাহী জাহাজ আসা-যাওয়া করে।

 

রুবেল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়