ঢাকা, রবিবার, ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

এসএসসি পরীক্ষাকেন্দ্রে অনিয়ম, দুজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-০৪ ৬:১৩:৩২ পিএম     ||     আপডেট: ২০২০-০২-০৪ ৬:১৩:৩২ পিএম

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় এসএসসি পরীক্ষাকেন্দ্রে অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিবসহ দুজনের ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আসন পরিবর্তন করে পরীক্ষা দেয়ায় দুই ছাত্রকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার সকালে বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালে মির্জাপুরের বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অভিযান চালায় ভ্রাম‌্যমাণ আদালত।

সাজাপ্রাপ্ত শিক্ষকরা হলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব ইমরান হোসেন এবং একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলাম। বহিষ্কৃত শিক্ষার্থীরা হলো- সবুজ আল মামুন ও মমিত। তারা দুজনই বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

জানা যায়, মঙ্গলবার সকালে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান। এ সময় তারা ওই কেন্দ্রে আসন ব্যবস্থাপনায় অনিয়ম, নিয়মবহির্ভূতভাবে পরীক্ষা দেয়া, স্মার্ট মোবাইল ফোন ব্যবহারসহ নানা অনিয়ম দেখতে পান। অনিয়মের দায়ে ইমরান হোসেন ও নজরুল ইসলামকে তাৎক্ষণিকভাবে দায়িত্ব থেকে অব‌্যাহতি দিয়ে তাদের ১৫ দিন করে কারাদণ্ড দেন ইউএনও আব্দুল মালেক। সবুজ আল মামুন ও মমিত নামের দুই শিক্ষার্থী আসন পরিবর্তন করে অন্য রুমে বসে পরীক্ষা দেয়ায় তাদের পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মালেক বলেন, ‘এসএসসি পরীক্ষা সুন্দর ও নকলমুক্ত করতে আমরা বদ্ধপরিকর। কোথাও নিয়ম লঙ্ঘন হলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেয়া হবে।’


টাঙ্গাইল/সিফাত/রফিক