ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দাম কমেছে পেঁয়াজের

হিলি (দিনাজপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫১, ১৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দাম কমেছে পেঁয়াজের

দীর্ঘদিন বন্ধ থাকার পর হিলি স্থলবন্দর দিয়ে শুরু হয়েছে ভারত থেকে পেঁয়াজ আমদানি। ভারত থেকে পেঁয়াজ আমদানি হওয়ায় হিলি স্থলবন্দরে কমেছে পেঁয়াজের দাম।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে ভারতীয় পেঁয়াজের বাজারে কেজিতে ২৫ টাকায় নেমে এসেছে। দাম কমায় সাধারণ ক্রেতাদের মাঝে স্বস্তি ফিরেছে।

বর্তমানে দেশি ও ভারতীয় পেঁয়াজের মূল্য পাশাপাশি রয়েছে বলে জানিয়েছেন আমদানিকারকরা। প্রকারভেদে দুই দেশের পেঁয়াজের মূল্যের পার্থক্য চার থেকে পাঁচ টাকা।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক বাবুল হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘সোমবার (১৬ মার্চ) বন্দরে আমার পাঁচ ট্রাক ভারতীয় পেঁয়াজ এসেছে। বাজারে পেঁয়াজের ভাল সরবরাহ থাকায় ক্রেতারা বেশ খুশি। তবে দেশি পেঁয়াজের চাহিদা একটু বেশি।’

হিলি পেঁয়াজ বাজারের পাইকার ফেরদৌস রহমান রাইজিংবিডিকে বলেন, ‘বন্দরে ভারতীয় পেঁয়াজ আমদানি করা হয়েছে। আমি এখনও ভারতের পেঁয়াজ ক্রয় করিনি। দেশি পেঁয়াজ আর ভারতের পেঁয়াজের দাম প্রায় একই রকম। সোমবার সারাদিন দেশি পেঁয়াজ পাইকারি দিয়েছি ৩০ থেকে ৩২ টাকায়। এদিকে, আমদানিকারকরা ভারতীয় পেঁয়াজ ২৫ থেকে ২৬ টাকা দরে বিক্রি করছেন।’

খুচরা পেঁয়াজ ব্যবসায়ী সোহেল রানা রাইজিংবিডিকে জানান, দাম কম থাকায় দেশি পেঁয়াজের চাহিদা বেশি। তাই সবাই এই পেঁয়াজ কিনছেও বেশি।

 

মোসলেম/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ