ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু

মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মুত্যু হয়েছে সফিউদ্দিন (৭৪) নামের এক বীর মুক্তিযোদ্ধার। বুধবার ভোর সাড়ে ৪টায় মারা যান তিনি। মুক্তিযোদ্ধা সফিউদ্দিনের বাড়ি টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার বণ্যা গ্রামে ।

বুধবার দুপুরে হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. আরশ্বাদ উল্লাহ জানান, মুক্তিযোদ্ধা সফিউদ্দিন জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মঙ্গলবার বিকেল ৫টায় হাসপাতালে ভর্তি হন। আজ (বুধবার) ভোর সাড়ে ৪টায় মারা যান তিনি। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না, তা নিশ্চিত হতে সকাল ৭টায় তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভার প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, মুক্তিযুদ্ধকালীন সময়ে তিনি ১১ নম্বর সেক্টরের অধীন সিরাজগঞ্জের চেীহালি উপজেলা কমান্ডার ছিলেন। তিনি ভারতের দেড়াদুন থেকে প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে মুক্তিযুদ্ধকালীন সময়ে সাহসিকতার সঙ্গে গ্রুপ কমান্ডের দায়িত্ব পালন করেন বলে জানিয়েছেন সিরাজগঞ্জের চেীহালি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের কমান্ডার আফতাব উদ্দিন তালুকদার। মুক্তিযোদ্ধা সফিউদ্দিনের বাড়ি টাঙ্গাইল জেলায় হলেও তিনি দীর্ঘদিন ধরে পরিবার-পরিজনসহ মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঘিওর সদর সদর ইউনিয়নের ঠাকুরকান্দি গ্রামে শ্বশুরবাড়িতে বসবাস করে আসছিলেন।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরনি আক্তার বলেন, মুক্তিযোদ্ধা সফিউদ্দিন আহমেদ একজন তালিকাভূক্ত মুক্তিযোদ্ধা ছিলেন। বিকেল ৫টায় তাঁকে রাস্ট্রীয় মর্যাদায় ঠাকুরকান্দি গ্রামের কবরাস্থানে দাফন করা হবে। করোনা উপসর্গ থাকায় তাঁর জানাজা ও দাফন সরকারি বিধান বা প্রটোকল অনুযায়ী হবে বলে জানান তিনি।

এ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো নয়জনে। নিহতদের মধ্যে ছয়জন পুরুষ, দুনারী ও একজন কিশোর। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় মারা গেছেন দুজন। একজন সিংগাইরে এবং অন্যজন হরিরামপুরে।


মানিকগঞ্জ/আব্দুল আলীম/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ