ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাপ্পির বাঁচার আকুতি 

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাপ্পির বাঁচার আকুতি 

খালেকুজ্জামান বাপ্পি

নিজের জীবন নিয়ে হতাশ হয়ে পড়েছেন বাপ্পি। কিছু দিন আগেও যে জীবনে স্বপ্ন ছিল, আজ তিনি শুধু বাঁচার আকুতি নিয়ে বিছানায় শুয়ে আছেন। মেয়ের জন্য হলেও তিনি বেঁচে থাকতে চান। 

লালমনিরহাটের সদর উপজেলার খালেকুজ্জামান বাপ্পি কাজ করতেন ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে। কিছু দিন আগে অসুস্থতা নিয়ে চিকিৎসকের কাছে যান। কয়েকটি পরীক্ষার পর চিকিৎসক জানান, তার দুটি কিডনিই অকেজো হয়ে গেছে। এখন বেঁচে থাকতে নিয়মিত ডায়ালাইসিস করতে হবে। মাসে আট হাজার টাকার ইনজেকশন নিতে হবে। এরপর থেকে উপজেলা শহরের রেলওয়ে কলোনির পরিত্যক্ত ঝুপড়ি ঘরে শুয়ে মৃত্যূর প্রহর গুনছেন তিনি।  

চিকিৎসাহীন বাপ্পি তার দেড় বছরের মেয়ে লুবাবার দিকে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকেন।

চোখের সামনে ছেলের নিঃশেষ হয়ে যাওয়া দেখছেন বাবা-মা। বাবা আনোয়ার হোসেন বাবুর মজুরির কাজ করে দিন শেষে পাওয়া দুইশত টাকা দিয়ে পরিবারে ছয়জনের খাবারই জোটে না, ছেলের চিকিৎসা করাবেন কীভাবে? 

স্থানীয় সিনিয়র সাংবাদিক দৌলত হোসেন বলেন, সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে বাপ্পিকে বাঁচানোর চেষ্টা করা যেতে পারে। তখন হয়তো ছোট্ট লুবাবা আবার বাবার সঙ্গে খেলার সুযোগ পাবে। 

তাকে সহায়তার জন্য স্থানীয় সংস্কৃতিকর্মীরা বাপ্পির বাবার নামে ব্যাংক হিসাব খুলেছেন। (২২৮৪, ইসলামি ব্যাংক, লালমনিরহাট শাখা/রকেট হিসাব নম্বর: ০১৩০৮১৮৩৩৬৩) 

ফারুক/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়