ঢাকা     রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৫ ১৪২৭ ||  ০২ সফর ১৪৪২

গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

গাজীপুর মহানগরের সাইনবোর্ড এলাকায় স্থানীয় ব্যান্ডো ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা বকেয়া পাওয়ার দাবিতে সড়ক অবরোধ করেছেন। 

শ্রমিকরা তাদের বকেয়ার পাশাপাশি কারখানা স্থানান্তরের প্রতিবাদে মঙ্গলবার (১১ আগস্ট) সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে প্রায় এক ঘণ্টা পর ১০টার দিকে যান চলাচল শুরু হয়। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, করোনার কারণে কাজ না থাকায় কর্তৃপক্ষ কারখানাটি শ্রীপুরের এমসি বাজারে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়। যে সকল শ্রমিক সেখানে কাজ করতে যেতে ইচ্ছুক নয়, তাদের ১১ এবং ১২ আগস্ট কারখানার গেটে নাম লেখাতে বলা হয়। 

এ সংক্রান্ত কর্তৃপক্ষের নোটিশে বলা হয়েছে, শ্রমিকদের জুলাই মাসের বেতন দেওয়া হয়েছে। শুধু কর্মচারী ও কর্মকর্তাদের জুলাই মাসের বাকি ১০ দিনের বেতন এবং শ্রমিকদের জুলাই মাসের ওভার টাইম ও পাওনাদি পরে দেওয়া হবে। 

এ খবর জানতে পেরে শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। তখন মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে থানা পুলিশ ও শিল্প পুলিশ শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যান চলাচল শুরু হয়।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক হারুনুর রশিদ জানান, কারখানা স্থানান্তরের প্রতিবাদে ও পাওনার দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করলে তাদের বুঝিয়ে সরিয়ে দেওয়া হয়েছে। 

মালিকপক্ষ ও শ্রমিকদের সঙ্গে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। 

হাসমত/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়