ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

সিনহা হত্যা: ৩ জনের রিমান্ড শুনানি বুধবার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সিনহা হত্যা: ৩ জনের রিমান্ড শুনানি বুধবার

আদালতে নেওয়া হয়েছে গ্রেপ্তার তিনজনকে

টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে গ্রেপ্তার তিনজনের ১০ দিনের রিমান্ড শুনানি দিন বুধবার (১২ আগস্ট) ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১১ আগস্ট) বিকেল ৪টা ২০ মিনিটে গ্রেপ্তার সন্দেভাজনদের আদালতে সোপর্দ করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

কক্সবাজার আদালত পুলিশের পরিদর্শক প্রদীপ কুমার দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হলেন, টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়া এলাকার নুরুল আমিন, নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াজ।

পরিদর্শক প্রদীপ বলেন, বিকেলে র‌্যাবের একটি দল গ্রেপ্তার ৩ জনকে আদালতে নিয়ে আসে।সিনহা হত্যা মামলায় ৩ জনকে গ্রেপ্তার দেখিয়ে তদন্তকারী কর্মকর্তা ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন জানিয়েছেন।পরে বিচারক হেলাল উদ্দিনের আদালতে গ্রেপ্তারদের হাজির করা হলে তাদের রিমান্ড আবেদনের শুনানির জন্য বুধবার সময় ধার্য করেছেন।

এদিকে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানিয়েছেন, সোমবার (১০ আগস্ট) রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়া এলাকা থেকে অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা ঘটনায় জড়িত সন্দেহে ওই ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

গত ৩১ জুলাই রাতে টেকনাফ বাহারছড়া চেকপোস্টে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে টেকনাফ থানায় হত্যা ও মাদক আইনে এবং রামু থানায় মাদক আইনে পৃথক ৩টি মামলা দায়ের করে। এ মামলায় নিহত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের সঙ্গে থাকা শাহেদুল ইসলাম সিফাত ও শিপ্রা দেবনাথকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠায় পুলিশ। 

৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিসিয়িাল ম্যাজিস্ট্রেট আদালতে পরিদর্শক লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।৬ আগস্ট বরখাস্ত ওসি প্রদীপ ও লিয়াকতসহ ৭ আসামি কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল আদালতে আত্মসমর্পণ করেন।মামলার শুনানিতে র‌্যাবের পক্ষে প্রত্যেক আসামির ১০দিন করে রিমান্ডের আবেদন করে। আদালত পরিদর্শক লিয়াকত, ওসি প্রদীপ এবং এসআই নন্দ দুলাল রক্ষিতকে ৭দিন করে রিমান্ড মঞ্জুর করেন।বাকী ৪জনকে ২দিন কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।বাকী ২ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।৪ জনকে কারাফটকে ২দিন জিজ্ঞাসাবাদ শেষ করে র‌্যাব।ওসি প্রদীপ, পরিদর্শক লিয়াকত এবং এসআই নন্দ দুলাল রক্ষিতকে র‌্যাবের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের কথা রয়েছে।এর মধ্যে জেল গেটে জিজ্ঞাসাবাদ করা ৪ জনের রিমান্ড আবেদন করা হয়েছে। তাদের শুনানিও বুধবার হবে।

পুলিশের দায়ের করা রামু থানার মামলায় সিনহার সহযোগী স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী শিপ্রা দেবনাথ রোববার (৯ আগস্ট) জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছে।সোমবার (১০ আগস্ট) শাহেদুল ইসলাম সিফাত জামিনে কারামুক্তি পান।একই সঙ্গে সিফাতের মামলা দুটি বিবাদী পক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তদন্তভার র‌্যাবকে দিয়েছে।

রুবেল/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়