RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রামে বাস থেকে ফেলে হত্যার শাস্তি ও ক্ষতিপূরণ দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৭, ৩০ সেপ্টেম্বর ২০২০  
চট্টগ্রামে বাস থেকে ফেলে হত্যার শাস্তি ও ক্ষতিপূরণ দাবি

চট্টগ্রামে বাসযাত্রী জসিম উদ্দিনকে বাস থেকে ফেলে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

মানববন্ধনে প্রতিবাদ সভায় বলা হয়, চট্টগ্রাম সিটি সার্ভিসের ১০নং বাসে এক টাকা অতিরিক্ত বাস ভাড়া আদায়ের প্রতিবাদ করায় গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে নগরীর জিইসি মোড়ে চালক ও সহকারী মিলে কিল-ঘুষি লাথি মেরে বাসযাত্রী জসিম উদ্দিনকে বাস থেকে ফেলে দিয়ে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) একই স্থানে মানববন্ধন করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির চট্টগ্রাম মহানগর কমিটির আওতাধীন পাঁচলাইশ থানা কমিটি।

প্রতিবাদ সভায় বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, চট্টগ্রাম মহানগরীর ৩০ লক্ষ যাত্রীসাধারণ মাত্র ২/৩ শত পরিবহন দুর্বৃত্তের হাতে জিম্মি হয়ে পড়েছে। নগর জুড়ে অতিরিক্ত ভাড়া আদায়ের মহোৎসব চলছে। পরিবহনে অতিরিক্ত আসন সংযোজনের কারণে গণপরিবহনগুলোতে বসা যায় না, দাঁড়ানো যায় না। সরকার দাঁড়িয়ে যাত্রীবহন নিষিদ্ধ করলেও চট্টগ্রাম সিটির প্রতিটি বাস-মিনিবাস, হিউম্যান হলারে দাঁড়িয়ে যাত্রীবহন করছে। এসবের প্রতিবাদ করলে যাত্রীদের হেনস্তার শিকার হতে হচ্ছে।

নিরীহ বাসযাত্রী জসিম উদ্দিনের হত্যাকারীদের যথাযথ শাস্তি ও তার পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের জন্য সরকারের কাছে দাবি জানান তিনি।

সমাবেশে নিহত জসিম উদ্দিনের স্ত্রী সেলিনা আক্তার শিমু কান্নাজড়িত কণ্ঠে বলেন, তার স্বামী এইচএনএস অটোমোবাইলসের ডেপুটি ম্যানেজার জসিম উদ্দিনকে বাস থেকে ফেলে নির্মম হত্যা করা হয়।

এসময় তিনি তার স্বামী হত্যার বিচার দাবি করেন এবং তার ২ মেয়ে ও ১ শিশু সন্তানকে নিয়ে বেঁচে থাকার জন্য উপযুক্ত ক্ষতিপূরণ দাবি করেন।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি পাঁচলাইশ থানা সভাপতি মো. ইমতিয়াজ আহমেদের সভাপতিত্বে ও নগর কমিটির সহ সভাপতি সুলাইমান মেহেদী হাসানের সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন- সংগঠনের নগর কমিটির সভাপতি সৈয়দ মো. মোখতার উদ্দিন, সাধারণ সম্পাদক ওচমান জাহাঙ্গীর, অর্থ সম্পাদক কামাল হোসেন, নিরাপদ সড়ক চাই নগর কমিটির সাধারণ সম্পাদক সাজিদ হোসেন সজীব প্রমুখ।

​​​​​​​ঢাকা/মামুন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়