Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৪ জিলহজ ১৪৪২

‘চলো যাই যুদ্ধে, ধর্ষকের বিরুদ্ধে’

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ৭ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:১১, ৭ অক্টোবর ২০২০
‘চলো যাই যুদ্ধে, ধর্ষকের বিরুদ্ধে’

‘চলো যাই যুদ্ধে, ধর্ষকের বিরুদ্ধে’ স্লোগানে এক ঘণ্টার জন‌্য কেঁপে উঠেছিল বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথা। সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের বিচারের দাবিতে বিক্ষোভে ফেটে পড়ে বগুড়ার সাধারণ শিক্ষার্থী ও তরুণ সমাজ।

দেশে অব‌্যাহত ধর্ষণ, নারী নির্যাতন, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বুধবার বেলা ১১টায় বগুড়ার সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদী সমাবেশ করে। ঘন্টাব‌্যাপী চলে এই প্রতিবাদী সমাবেশ। এতে সংহতি প্রকাশ করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, সাংবাদিক সমাজ ও অভিভাবকবৃন্দ।

সমাবেশে অংশ নেওয়া শিক্ষার্থীদের হাতে রাখা প্ল‌্যাকার্ডে লেখা ছিলো ` ‘আর কত দিন দর্শক হয়ে ধর্ষণ দেখবে বাংলাদেশ, ভাই তোরা আমার বউয়ের সাথে এমন করিস না, আই অ‌্যাম নট ইওর টয়, ‘মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি, তবে কেন আজ শত শত ফুল ধর্ষিত।’

প্রতিবাদ সমাবেশ থেকে শিক্ষার্থীদের পক্ষ দাবীগুলোর মধ্যে ছিলো কোন আইনজীবী ধর্ষকের পক্ষে দাঁড়াতে পারবে না, তিন মাসের মধ্যে ধর্ষণের বিচারিক কার্যক্রম শেষ করতে হবে, ধর্ষক যেন তার রাজনৈতিক ক্ষমতার মাধ‌্যমে পার না পেয়ে যায়, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত‌্যুদণ্ড রেখে আইন পাশ করা, যেসব ধর্ষণের বিচার আজ পর্যন্ত হয়নি, তাদের বিচার দ্রুত হোক। 

সমাবেশে বক্তব‌্য রাখেন, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, সমকাল পত্রিকার বগুড়া ব‌্যুরো প্রধান মোহন আকন্দ, ডিবিসি নিউজের বগুড়া প্রতিনিধি রাকিব জুয়েল, ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, ধনঞ্জয়সহ আরও অনেকে। 

সমাবেশ থেকে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান বক্তারা। 

এনাম আহমেদ/সাজেদ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়