RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৫ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রামে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন 

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ৩১ অক্টোবর ২০২০  
চট্টগ্রামে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন 

‘মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র'- প্রতিপাদ্যে আজ শনিবার (৩১ অক্টোবর) চট্টগ্রামে উদযাপিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে ২০২০।  

এই উপলক্ষে দুপুরে চট্টগ্রাম নগরীর দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমিউনিটি পুলিশিং চট্টগ্রামের আহ্বায়ক ও দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম এ মালেক।

সিএমপি কমিশনার তার বক্তব্যে বলেন, পুলিশের দায়িত্ব মানুষকে আইনগত সেবা দেওয়া, সেই কাজটি সর্বোত্তমভাবে করার জন্য কমিউনিটি পুলিশিং দর্শন উৎকৃষ্ট মাধ্যম। 

এ সময় তিনি প্রতিটি থানার সিপিও এবং কমিউনিটি পুলিশিং কর্মকর্তাদের তাদের বছরব্যাপি কার্যক্রমের জন্য ধন্যবাদ জানান এবং তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন। দিবসটি উদযাপনের লক্ষ্যে সিএমপির প্রতিটি থানা ও ইউনিট দিনব্যাপি পৃথক পৃথক অনুষ্ঠান আয়োজন করে।

'পুলিশই জনতা, জনতাই পুলিশ'- মূলমন্ত্র ধারণ করে জনগণের দোরগোড়ায় পুলিশিং সেবা পৌঁছে দিতে কমিউনিটি পুলিশিং কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার এস. এম. মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার মো. আমির জাফর, চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপনসহ মহানগর কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের নেতারা।
 

রেজাউল/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়