RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১০ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

বান্দরবানে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ১৯ নভেম্বর ২০২০  
বান্দরবানে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

বান্দরবান জেলা সদরে ক্যাথুই মার্মাকে অপহরণের পর হত্যার দায়ে ছয় আসামিকে যাবজ্জীবন এবং দুই লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবু হানিফের আদালত এই রায় দেয়। 
যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- উবাসিং মার্মা (৩৫), সাচি মং মার্মা (২৮), মংহ্লাচিং মার্মা (৩০), রেজাউল করীম (৩২), উমংপ্রু মার্মা (২৯) ও পুলুশে মার্মা। পুলুশে মার্মা এখনও পলাতক রয়েছেন। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, জেলার সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের চাউপাড়া থেকে ২০১১ সালের ৬ এপ্রিল ক্যাথুই মার্মা নামে এক ব্যক্তিকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরেরদিন একই এলাকা থেকে অপহৃতের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী হ্লামেনু মার্মা বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

দীর্ঘ শুনানী শেষে ১৫ জন সাক্ষি এবং চার আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দির মাধ্যমে গ্রেপ্তারকৃত পাঁচ জন ও পলাতক এক জনসহ ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে দুই লাখ টাকা করে অর্থদণ্ডের আদেশ দেন আদালত। 

মামলায় অর্থদণ্ডের অর্থ থেকে অর্ধেক রাষ্ট্রীয় কোষাগারে এবং অবশিষ্ট অর্ধেকাংশ নিহতের স্ত্রীকে ক্ষতিপূরণ হিসেবে প্রদানের আদেশ দেওয়া হয়েছে। 

সরকার পক্ষের আইনজীবী মো. ইকবাল করিম বলেন, ‘ক্যাথুই মার্মা হত্যা মামলার রায়ে আমরা সন্তুষ্ট। পলাতক আসামিকে গ্রেপ্তার করে সাজা কার্যকরে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।’

বাসু দাশ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়