RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

তাজরিনে আগুনে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ২৩ নভেম্বর ২০২০  
তাজরিনে আগুনে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন

সাভারের আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরিন ফ্যাশন কারখানায় আগুনে ১১৪ জন শ্রমিক নিহতের ঘটনায় তাদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করেছে আহত শ্রমিক ও বিভিন্ন সংগঠনের কর্মীরা। ২০১২ সালের ২৪ নভেম্বর অগ্নিকাণ্ডের ঘটনার আগামীকাল মঙ্গলবার (২৪ নভেম্বর) আট বছরপূর্তি।

সোমবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় নিশ্চিন্তপুর এলাকায় তাজরিন ফ্যাশন কারখানার প্রধান ফটকের সামনে কর্মসূচি পালিত হয়। এ সময় অন্তত ২০টি সংগঠনের কর্মী ও শ্রমিকরা এক সংক্ষিপ্ত সমাবেশ শেষে নিহতদের স্মরণে নীরবতা পালন করেন।  

সমাবেশে শ্রমিক নেতারা বলেন, আট বছর পূর্তি হতে চললে দোষীদের শাস্তি নিশ্চিত করা যায়নি। এখনও অনেক ক্ষতিগ্রস্ত শ্রমিক ক্ষতিপূরণ না পেয়ে অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে।

আহত শ্রমিকরা বলেন, ‘আমরা তাজরিনের শ্রমিকরা সব দিক থেকে বঞ্চিত হয়েছি। দুর্ঘটনার সময় আমরা কেউ প্রিয়জন, স্বজন, সহকর্মী বা হাত-পা হারিয়ে আট বছর ধরে মানবেতর জীবনযাপন করছি। আমরা যা পেয়েছি সেটা আর্থিক সহায়তা, ক্ষতিপূরণ নয়। সরকার, বিজিএমইএ ও বিকেএমইএসহ সংশ্লিষ্টরা এখনও আমাদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনে পদক্ষেপ নেয়নি।’  

এ সময় উপস্থিত ছিলেন শ্রমিক কর্মচারী ঐক পরিষদের (স্কপ) আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আওয়াল, বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশনের ভাইস চেয়ারম্যান অরবিন্দু বেপারী বিন্দু, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট আঞ্চলিক শাখার সাধারণ আহমেদ জীবন, বাংলাদেশ টেইলার্স ওয়ার্কাস লীগের আশুলিয়া থানার সভাপতি রাকিবুল ইসলাম সোহাগ ও বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশন আশুলিয়া থানার সভাপতি ইসমাইল হোসেন ঠান্ডু প্রমুখ। 


 

সাব্বির/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়