RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৩ ১৪২৭ ||  ১২ জমাদিউস সানি ১৪৪২

পা হারানো নদীর পাশে প্রবাসীরা

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ২৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৩:২৮, ২৯ নভেম্বর ২০২০
পা হারানো নদীর পাশে প্রবাসীরা

বিদ্যুৎস্পৃস্ট হয়ে দু'টি পা হারানো হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের ৯ বছরের শিশু তাজরিন আক্তার নদীর পাশে দাঁড়িয়েছে যুক্তরাজ্যের প্রবাসীদের সামাজিক সংগঠন প্রাউড টু বি সিলেটি ওয়েলফেয়ার ট্রাস্ট।

ইতোমধ্যেই নদীর পরিবারকে ৫ লাখ টাকার মানবিক সহায়তা তুলে দেওয়া হয়েছে এ ট্রাস্টের পক্ষ থেকে।

শায়েস্তাগঞ্জ উপজেলার দক্ষিণ বড়চরগ্রামের মো. রফিক মিয়ার মেয়ে তাজরিন আক্তার নদী গত ১৫ মে বাড়ির পাশে নির্মাণাধীন একটি ভবনের ছাদে খেলতে যায়। এ সময় ওই ছাদে অরক্ষিতভাবে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে গুরুতর আহত হয় নদী। পরে অস্ত্রোপচার করে তার দুটি পা কেটে ফেলতে হয়।  তার চিকিৎসা ব্যয় বহন করতে যেয়ে নিঃস্ব হয়ে পড়েছে শিশুটির পরিবার। 

অসহায় এ পরিবারের পাশে এগিয়ে আসাকে দায়িত্ব বলে মনে করছেন প্রাউড টু বি সিলেটি ওয়েলফেয়ার ট্রাস্টের অন্যতম তিন সদস্য যুক্তরাজ্যের কমিউনিটি নেতা হবিগঞ্জ শহরের বাসিন্দা হাবিবুর রহমান রানা, আবদুল কাইউম কায়সার ও শায়েস্তাগঞ্জের নূরপুরের বাসিন্দা অ্যাডভোকেট গোলাম মোস্তফা। 

ট্রাস্টের পক্ষ থেকে বুধবার (২৬ নভেম্বর) স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে অসহায় পরিবারটিকে আনুষ্ঠানিক এ সহায়তা দেওয়া হয়। এ সময় স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মো. আবু জাহির উপস্থিত ছিলেন।

তিনি বলেন, প্রবাসী সংগঠনটির ভূয়সী প্রশংসা করেন।  বলেন, প্রবাসীরা দেশের বাইরে থাকলেও তাদের মন প্রাণ দেশের মানুষের জন্য। তারা প্রতিটি সংকটে সহায়তার হাত বাড়িয়ে দিয়ে তারা মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। 

ট্রাস্টের হবিগঞ্জ প্রতিনিধি তোফাজ্জল সোহেল জানান, প্রাউড টু বি সিলেটি ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে করোনা সংকটে খাদ্য সহায়তা, প্রথম লকডাউনকালে ব্রিটেনে আটকা পরা প্রবাসী ছাত্রদেরকে আর্থিক সহায়তা, করোনায় মৃতদের লাশ দাফন ও কাফনের অর্থ সহায়তাসহ বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করেছে। 

শিশু নদীকে যে ৫ লাখ টাকা দেওয়া হয়েছে। তার ভবিষ্যত চিন্তা করে এ টাকা দিয়ে সঞ্চয়পত্র কিনে দেওয়া হয়েছে। যাতে সে আর্থিক সংকট কাটিয়ে উঠতে পারে।

এ সময় শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব, জেলা পরিষদ সদস্য আব্দুল্লাহ সরদার, ইউপি চেয়ারম্যান তাজউদ্দিন তাজ, আইএফআইসি ব্যাংক শায়েস্তাগঞ্জ শাখার ব্যবস্থাপক মো. আকবর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার,  শায়েস্তাগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরানও উপস্থিত ছিলেন।

মামুৃন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়