RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

পাটুরিয়ায় ফেরি বিকল: পারের অপেক্ষায় দেড়শতাধিক পণ্যবাহী ট্রাক

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৫, ৩০ নভেম্বর ২০২০   আপডেট: ২০:২৬, ৩০ নভেম্বর ২০২০
পাটুরিয়ায় ফেরি বিকল: পারের অপেক্ষায় দেড়শতাধিক পণ্যবাহী ট্রাক

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে শাহ আলী নামের একটি ফেরি বিকল হয়ে গেছে। ফেরিটি মেরামতের জন‌্য ভাসমান কারখানা মধুমতীতে নেওয়া হয়েছে। এতে করে পাটুরিয়া ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে দেড়শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাক। তবে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির কোনো চাপ নেই। 

সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিআইডব্লিটিসি আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন। 

এদিকে দীর্ঘসময় ধরে পারাপারের অপেক্ষায় থাকার কারণে ট্রাক চালকদের ভোগান্তি বেড়েছে। 

বেনাপোলগামী ট্রাক চালক নাজিম বলেন, ‘ভোরে উথুলী সংযোগ সড়কে আসার পর সকাল ৮টার দিকে পাটুরিয়া ট্রাক টার্মিনালে আসছি। টিকেট পেতে পেতেই বিকেল হয়ে গেছে। এখনো ফেরিতে ওঠার সিরিয়ালে আছি।’ 

খুলনাগামী চালক তৈয়বুর রহমান বলেন, ‘এমনিতেই পরিবহন বাস ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে আগে পার করা হয়। সন্ধ্যার পর পরিবহন ও ছোট গাড়ির চাপ কম থাকায় সাধারণ পণ্যবাহী ট্রাক পার করা হচ্ছে। তবে যানবাহনের তুলনায় পর্যাপ্ত ফেরি না থাকায় অপেক্ষার প্রহর গুণতে হচ্ছে।’ 

বিআইডব্লিটিসি আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল জানান, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ১৫টি ফেরি দিয়ে যানবাহন ও সাধারণ যাত্রী পারাপার করা হচ্ছে। শাহ আলী নামের একটি ফেরিতে যান্ত্রিক ত্রুটি থাকায় তা ভাসমান কারখানা মধুমতীতে নেওয়া হয়েছে। 

সন্ধ্যার পর থেকে পরিবহন বাস ও ছোট গাড়ির চাপ না থাকায় সাধারণ পণ্য বাহী ট্রাক পারাপার করা হচ্ছে। পাটুরিয়া ট্রাক টার্মিনালে দেড়শোর মতো সাধারণ পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

চন্দন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়