ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খুলনায় তালাবন্দী শিশুর মৃত্যু ঘটনায় আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১৪:০৬, ১৮ জানুয়ারি ২০২১
খুলনায় তালাবন্দী শিশুর মৃত্যু ঘটনায় আদালতে মামলা

খুলনায় টাকা না পেয়ে ভাড়াটিয়ার দরজায় তালা ও বন্ধ ঘরের শিশু মৃত্যুর ঘটনায় আদালতে মামলা হয়েছে। আদালত মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টায় মুখ্য মহানগর হাকিম আদালত ড. আতিকুস সামাদ এই আদেশ দেন।

এর আগে সকালে পানিতে ডুবে নিহত ছয় মাসের শিশু নেলিহার বাবা ইমদাদুল হক সাগর বাদী হয়ে মুখ্য মহানগর হাকিম ড. আতিকুস সামাদের আদালতে মামলা করেন। মামলায় বাড়িওয়ালা কুয়েত প্রবাসী নূর ইসলাম ও তার পিতা নওশের আলীকে আসামি করা হয়।

মামলায় বাদী উল্লেখ করেন, মাত্র এক মাসের বাড়ি ভাড়া না পেয়ে বাড়িওয়ালার বাবা নওশের আলী তাদের ঘরে অনাধিকার প্রবেশ করে জীবনাশের হুমকি দেন। ঘরে থাকা আসবাবপত্র ক্ষতি করে প্রধানগেটে তালা মেরে দেন। ঘর তালাবদ্ধ থাকায় শিশু পানিতে ডুবে গেলেও তাকে হাসপাতালে নিতে পারেনি তারা। যা চিকিৎসা কাজে বাধা ও হত্যার সামিল।

মামলায় আরেও উল্লেখ করা হয়েছে, এব্যাপারে লবণচরা থানায় অভিযোগ করতে গেলে পুলিশ তাদের অভিযোগ গ্রহণ করে সাদা কাগজে স্বাক্ষর নেয়। পরে তারা জানতে পারেন,পুলিশ অভিযোগ গ্রহণ করেনি। আদালত বাদীর অভিযোগ পর্যালোচনা করে মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

উল্লেখ‌্য, এক মাসের ভাড়া বাবদ বকেয়া মাত্র চার হাজার টাকা দিতে না পারায় গত ১০ জানুয়ারি খুলনা নগরীর লবণচরা থানার রিয়াবাজার এলাকায় কাঠমিস্ত্রী ইমদাদুল হকের ঘরে তালা মেরে দেন বাড়িওয়ালা।  গত ১৩ জানুয়ারি ছয় মাসের মেয়ে শিশু নেলিহা বালতির পানিতে ডুবে গেলে ঘর তালাবদ্ধ থাকায় তাকে হাসপাতালে নিতে না পারায় তার মত্যু হয়। পরবর্তীতে এলাকাবাসী তালাভেঙ্গে তাদের উদ্ধার করে। বাদীকে মামলা পরিচালনায় সহায়তা করছেন মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।

সংস্থার খুলনা জেলা সমন্বয়কারী আইনজীবী মোমিনুল ইসলাম বলেন, তারা আদালতে ন্যায় বিচার পাওয়ার আশা করছেন।

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ