Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৭ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২২ ১৪২৭ ||  ২১ রজব ১৪৪২

কুষ্টিয়ায় ঘর পেলো ১৫৭ গৃহহীন পরিবার

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ২৩ জানুয়ারি ২০২১  
কুষ্টিয়ায় ঘর পেলো ১৫৭ গৃহহীন পরিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিববর্ষের উপহার হিসেবে জমিসহ একটি করে দুই কক্ষবিশিষ্ট ঘর পেলেন কুষ্টিয়ার ১৫৭ গৃহহীন পরিবার।

শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী দেশব্যাপি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রয়ণ-২ প্রকল্পের উদ্বোধন করেন। পরে কুষ্টিয়ার জেলা প্রশাসক ও স্ব-স্ব উপজেলা নির্বাহী কমকর্তা এসব ঘরের চাবি, জমির কাগজ বুঝিয়ে দেন উপকারভোগীদের। এ উপলক্ষে সকালে মিরপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাসের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) ওবাইদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দ্দার প্রমুখ। 

পরে অতিথিরা জমিসহ মিরপুর উপজেলার ৫৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২ শতাংশ করে জমির কাগজ এবং ঘরের চাবি হস্তান্তর করেন। 

জেলা প্রশাসকের কার্যলয় সুত্রে জানা যায়, আশ্রয়ন প্রকল্প-২ এ প্রথম ধাপে কুষ্টিয়া জেলার ১৫৭টি গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। যার নির্মাণ ব্যয় ২ কোটি ৪৮ লাখ ৪৭ হাজার টাকা। এর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় একটি, মিরপুর উপজেলায় ৫৬টি এবং ভেড়ামারা উপজেলায় ১০০টি ঘর রয়েছে। 

এছাড়াও একই প্রকল্পের আরও ১৮০টি ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। যার ব্যয় নির্ধারণ করা হয়েছে ৩ কোটি ৭ লাখ ৮০ হাজার টাকা। এর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৩২টি, কুমারখালী উপজেলায় ৫৭টি, খোকসা উপজেলায় ৩০টি এবং দৌলতপুর উপজেলায় ৬১টি ঘর রয়েছে। 

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়