ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাবনায় যুবলীগ নেতা হত্যা: ৭ বছর পর মূল আসামি গ্রেপ্তার

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ১০ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:৩৪, ১০ ফেব্রুয়ারি ২০২১
পাবনায় যুবলীগ নেতা হত্যা: ৭ বছর পর মূল আসামি গ্রেপ্তার

পাবনার যুবলীগ নেতা রফিকুল ইসলাম লাভলু হত্যার দীর্ঘ ৭ বছর পর হত্যার রহস্য উদঘাটন ও মূল আসামি পলাশ মিয়াকে (৩৪) গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পাবনা ইউনিট। 

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের মূল হোতা গ্রেপ্তার হলেও সহযোগীরা পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানিয়েছে পুলিশ।

বুধবার (১০ ফেব্রুয়ারি) পিবিআই, পাবনার পুলিশ সুপার মো. ফজলে এলাহি ঘটনার বিবরণে জানান, ২০১৪ সালের পয়লা সেপ্টেম্বর লালন শাহ সেতুর টোল প্লাজার কাছে ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা রফিকুল ইসলাম

লাভলুকে থামায় ৩/৪ জন ছিনতাইকারী। তারা লাভলুকে কুপিয়ে হত‌্যা করে। পরে তার মোটরসাইকেল ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়। 
এ ঘটনায় ঈশ্বরদী থানায় মামলা দায়েরের পর পুলিশ ও সিআইডি তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দেয়। 

মামলার বাদী আব্দুর রাজ্জাক অভিযোগপত্রের বিরুদ্ধে নারাজি আবেদন দেন। পরে বিজ্ঞ আদালত পিবিআইকে তদন্তের দায়িত্ব দেয়। দীর্ঘ তদন্ত শেষে পিবিআই তথ্য প্রযুক্তি ব্যবহার করে হত্যাকাণ্ডের মূল হোতা পলাশ মিয়াকে (৩৪) সম্প্রতি রাজশাহীর চারঘাট উপজেলার কালারিপারা এলাকা থেকে গ্রেপ্তার করে। পুলিশ রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে দায় স্বীকার করে। পলাশ মিয়া চারঘাট উপজেলার বাওশা গ্রামের জালাল মিয়ার ছেলে।

ফজলে এলাহি আরও জানান, জিজ্ঞাসাবাদে পলাশ জানিয়েছে, নিহত লাভলু ঘটনার রাতে পাকশী লালন শাহ সেতুর টোল পয়েন্টের কাছে পৌঁছলে পলাশ ও তার দলবল রশি ফেলে লাভলুর মোটরসাইকেলের গতিরোধ করে। সেসময় লাভলুর সঙ্গে ছিলেনমোসতাকিন মনোয়ার নামে একজন। পলাশের লোকজন তাদেরকে মারধর করে। পরে লাভলুকে ছুরিকাঘাত করে। এতে লাভলুর মৃত্যু হয়। তবে বেঁচে যান তার সাথে থাকা মোসতাকিন মনোয়ার।

এ ঘটনায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা হলে পিবিআই তদন্ত করে পলাশের নাম জানতে পারে। পরে পলাশকে গ্রেপ্তারের হত্যার মূল রহস্য উদঘাটিত হয়। একইসঙ্গে ঘটনায় জড়িতদের নাম জানা যায়।

জিজ্ঞসাবাদ শেষে হত্যাকাণ্ডের মূল হোতা পলাশ মিয়াকে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) আদালতের মাধমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানান পুলিশ সুপার ফজলে এলাহি।

শাহীন রহমান/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়