Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৪ জিলহজ ১৪৪২

কাদের মির্জার বিরুদ্ধে হেফাজতের বিক্ষোভ সমাবেশ

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ১৭ ফেব্রুয়ারি ২০২১  
কাদের মির্জার বিরুদ্ধে হেফাজতের বিক্ষোভ সমাবেশ

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা কর্তৃক আলেমদের ওপর নির্যাতন, ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার এবং মাদ্রাসা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হেফাজতে ইসলাম নোয়াখালী জেলা শাখা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত জেলা জামে মসজিদ চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে প্রধান অতিথি ছিলেন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

জেলা হেফাজত আমীর আল্লামা শিব্বির আহমদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা নায়েবে আমীর মাওলানা নিজাম উদ্দিন, সেক্রেটারি জেনারেল মাওলানা ই্য়াকুব কাসেমী, যুগ্ম মহাসচিব মাওলানা মোরশেদ আলম প্রমুখ।

বক্তারা মির্জা কাদেরকে ‘পাগল’ আখ্যা দিয়ে এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারসহ মির্জা কাদেরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি জানান। ব্যবস্থা গ্রহণ না করলে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুশিয়ারি দেন।

বিক্ষোভ মিছিল শেষে নোয়াখালী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ১০ ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জে বড় রাজাপুর গ্রামের সিদ্দিকীয়া নূরানী মাদ্রাসার উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিলে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে বক্তা মুফতি ইউনুছ ও ইমরান হোসেন রাজুকে আটক করে পুলিশে সোপর্দ করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই মেয়র আবদুল কাদের মির্জা। 

এসময় তার সন্ত্রাসী বাহিনী মুফতি ইউনুসকে মারধর করে এবং আলেমদের অপমান-অপদস্ত করে ওয়াজ বন্ধ করে দিয়ে মাদ্রাসায় তালা মেরে দেয়। এ ঘটনায় মোট পাঁচ জনের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী বক্তব্য দেওয়ার মিথ্যা অভিযোগ এনে মামলা করেন মির্জা কাদের। পরে তারা আদালতের মাধ্যমে জামিন পান।

মাওলা সুজন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়