ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রংপুরে মেডিকেলের শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত

রংপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২ মার্চ ২০২১  
রংপুরে মেডিকেলের শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত

অন্য মেডিকেল কলেজে মাইগ্রেশনের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদসহ পাঁচ দফা দাবিতে মঙ্গলবারও (২ ফেব্রুয়ারি) বিক্ষোভ করেছে রংপুর নর্দান মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। 

বেলা ১১টার দিকে নর্দান প্রাইভেট মেডিকেল কলেজের সামনে থেকে একটি মিছিল নিয়ে শিক্ষার্থীরা রংপুর প্রেস ক্লাবের সামনে গিয়ে ঘণ্টাব্যাপি মানববন্ধন করেন। 

সেখানে শিক্ষার্থীরা অন্য কলেজে অটোমাইগ্রেশন, ভর্তির সময় জমা নেওয়া মূল সনদ ফেরত, স্বাভাবিক শিক্ষা জীবন ও শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিচারের দাবি করেন।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ২০১৩ সালের পর থেকে কলেজে বিএমডিসির অনুমোদন নেই। এছাড়াও হাসপাতাল না থাকা এবং পর্যাপ্ত শিক্ষক না থাকায় তাদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। 

এ অবস্থায় শিক্ষার্থীদের শিক্ষা জীবনের কথা বিবেচনায় শর্ত ছাড়াই এসএসসি ও এইচএসসির মূল সনদ ফেরত দেওয়ার দাবি জানান তারা।  শিক্ষার্থীরা বলেন, ‘রোববার (১ মার্চ) কলেজ প্রাঙ্গণে শান্তিপূর্ণ আন্দোলন করছিলাম। তখন অধ্যক্ষের সমর্থকরা আমাদের ওপর অতর্কিত হামলা করলে বেশ কয়েকজন আহত হয়।’ সেই হামলাকারীদের বিচার দাবি করেন তারা। গত ২৫ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।
 

আমিরুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়