ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এনজিও কর্মীর বিরুদ্ধে বিজিবির দায়ের মামলার চার্জ গঠন ১৫ মার্চ

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ১১ মার্চ ২০২১   আপডেট: ১৫:১৮, ১১ মার্চ ২০২১
এনজিও কর্মীর বিরুদ্ধে বিজিবির দায়ের মামলার চার্জ গঠন ১৫ মার্চ

কক্সবাজারে বেসরকারি সংস্থা ব্লাস্টের নারী কর্মীর বিরুদ্ধে বিজিবির দায়ের মানহানি মামলায় চার্জ গঠনের জন্য আগামী ১৫ মার্চ সময় নির্ধারণ করে আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে মামলার নির্ধারিত দিনে কক্সবাজারের জেষ্ঠ্য বিচারিক হাকিম তামান্না ফারাহ’র আদালত এ আদেশ দিয়েছেন।

মামলায় বাদী পক্ষের আইনজীবী সাজ্জাদুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া, মামলায় অভিযুক্ত আসামি ফারজানা আক্তারের স্থায়ী জামিন মঞ্জুর করেও আদালত আদেশ দিয়েছেন বলে জানান এ আইনজীবী।

উল্লেখ‌্য, গত ২০২০ সালের ৮ অক্টোবর কক্সবাজার-টেকনাফ সড়কের বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের দমদমিয়া চেকপোস্টে অন্যদের সঙ্গে অটোরিকশার যাত্রী ব্লাস্টের নামের এনজিও’র নারী কর্মী ফারজানা আক্তারকেও তল্লাশি করা হয়। পরে ওই নারী ধর্ষণের অভিযোগ করেন বিজিবির সদস্যদের বিরুদ্ধে। এ নিয়ে তার (ফারজানা আক্তার) বক্তব্যের ওপর ভিত্তি করে কয়েকটি গণমাধ্যমে সংবাদও প্রচারিত হয়।
পরে ঘটনাটি মিথ্যা দাবি করে বিজিবির দমদমিয়া চেকপোস্টের সুবেদার মোহাম্মদ আলী মোল্লা বাদী হয়ে ওই নারী এনজিও কর্মীর বিরুদ্ধে গত ১০ নভেম্বর কক্সবাজারের জ‌্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলামকে নির্দেশ দেন। এ নিয়ে গত ২২ নভেম্বর ওই পুলিশ কর্মকর্তা আদালতে প্রতিবেদন জমা দেন। এতে আদালত ফারজানা আক্তারের বিরুদ্ধে সমন জারি করে আদেশ দেন।

গত ১৪ জানুয়ারি অভিযুক্ত আসামি কক্সবাজার জ‌্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ’র আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। ওইদিন শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন।

বিজিবির দায়ের মামলায় বাদীপক্ষের আইনজীবী সাজ্জাদুল করিম জানান, ধর্ষণের মিথ্যা অভিযোগ তোলায় বিজিবির দায়ের মামলায় বৃহস্পতিবার আদালতের নির্ধারিত দিন ছিল। মামলার সার্বিক দিক বিবেচনা করে আদালত আগামী ১৫ মার্চ চার্জ গঠনের জন্য আদেশ দিয়েছেন। এছাড়া, অভিযুক্ত আসামীকে স্থায়ী জামিনেরও আদেশ দেন আদালত।

রুবেল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়