ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মামুনুল হকের ওয়াজ মাহফিল বাতিল

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ২০ মার্চ ২০২১   আপডেট: ২৩:১৬, ২০ মার্চ ২০২১
মামুনুল হকের ওয়াজ মাহফিল বাতিল

সুনামগঞ্জের জামালগঞ্জ ও দোয়ারাবাজার উপজেলায় হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হকের ওয়াজ মাহফিল বাতিল করেছে কর্তৃপক্ষ।

শনিবার (২০ মার্চ) রাত সাড়ে ৯টায় রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা গেছে, রোববার (২১ মার্চ) দিনব্যাপী দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের চকবাজার মাদারাসাতুত তাক্বওয়া আল ইসলামিয়া (আল-হাসেম একাডেমি) মাদ্রাসা সংলগ্ন মাঠে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে মামুনুল হককে প্রধান অতিথি করা হয়েছিল। স্থানীয় প্রশাসনের কাছ থেকে মাহফিলের অনুমতি নেওয়া হলেও সম্প্রতি শাল্লার ঘটনায় আইনশৃঙ্খলার রক্ষার স্বার্থে ওয়াজ মাহফিল বাতিল করেছে দোয়ারাবাজার থানা পুলিশ।

অন্যদিকে, একই দিনে জেলার জামালগঞ্জ উপজেলার জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের আহ্বানে খাবিনুল কোরআন মহিলা মাদ্রাসা কর্তৃপক্ষ পূর্বনির্ধারিত সম্মেলন স্থগিত করেছে। সম্মেলনে মাওলানা মামুনুল হকের  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজির আলম জানান, শাল্লার ঘটনায় পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে ওই মাহফিলের অনুমতি বাতিল করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আলোচনা সাপেক্ষে অনুমতি দেওয়া হবে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন রাইজিংবিডিকে বলেন, সম্প্রতি জেলার দিরাই উপজেলার শাল্লা গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুর করা হয়। এমন পরিস্থিতিতে জামালগঞ্জ ও দোয়ারাবাজারের আয়োজক কমিটি তাদের ওয়াজ মাহফিল বাতিল করেছে।

এর আগে দুপুরে জেলার সকল ইমাম-ওলামা এবং ধর্মীয় নেতাদের সঙ্গে জেলা প্রশাসন, জেলা পুলিশ এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের শান্তি-সম্প্রীতি এবং সৌহার্দ্য বজায় রাখা এবং ধর্মীয় গুজব প্রতিহতকরণ বিষয়ক মতবিনিময় সভা হয়।

সভায় জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, সুনামগঞ্জ পৌলসভার মেয়র নাদের বখত, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক ছিদ্দিকুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, কোনো ধরনের গুজবে কান না দিয়ে স্থানীয় প্রশাসন বা পুলিশকে খবর দিন। প্রশাসন আপনাদের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবে। শান্তি-সম্প্রীতি এবং সৌহার্দ্য বজায় রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বক্তারা।

আমিন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়