ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আলোচিত কালকিনি পৌরসভায় ভোটগ্রহণ চলছে

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ৩১ মার্চ ২০২১   আপডেট: ১২:২৮, ৩১ মার্চ ২০২১
আলোচিত কালকিনি পৌরসভায় ভোটগ্রহণ চলছে

মাদারীপুরের কালকিনি পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বুধবার (৩১ মার্চ) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে ব্যাপক পদক্ষেপের কথা জানিয়েছে প্রশাসন।

গত ১৪ ফেব্রুয়ারি এই পৌরসভার নির্বাচন অনুষ্ঠানের দিন ধার্য ছিল। কিন্তু স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান সবুজের নিখোঁজ নিয়ে দফায় দফায় সংঘর্ষ হয়। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ায় গত ১২ ফেব্রুয়ারি নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, কালকিনি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে নির্বাচন করছেন এস এম হানিফ। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীকে মশিউর রহমান সবুজ ও চামচ প্রতীক নিয়ে সোহেল রানা মিঠু নির্বাচন করছেন।

এছাড়াও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মনোনীত প্রার্থী হাতপাখা প্রতীক নিয়ে লুৎফর রহমান মাঠে রয়েছেন। বিএনপি থেকে মনোনয়ন নিয়ে মো. কামাল হোসেন নির্বাচনে অংশগ্রহণ করলেও পরে দলীয় সিন্ধান্তে সরে গেছেন।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও কালকিনি পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, পৌরসভার মোট ভোটার ৩৩ হাজার ৪০০। এর মধ্যে নারী ভোটার ১৬ হাজার ৭০০ ও পুরুষ ভোটার ১৭ হাজার ৩০০ জন। ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে। শান্তিপূর্ণ নির্বাচনের জন্য বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি সদস্য, ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। এখানে মেয়র পদে পাঁচজন, কাউন্সিলর পদে ২৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ৬ ফ্রেব্রুয়ারি নির্বাচনি প্রচারনা থেকে স্বতন্ত্র মেয়র প্রার্থী মসিউর রহমান সবুজ নিখোঁজ হয়। প্রতিবাদে বিক্ষোভ নিয়ে কালকিনি থানা ঘেরাও করে তার সমর্থকেরা। তারা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। এতে কালকিনি-ভুরঘাটা-মাদারীপুর আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে হামলা চালায় নৌকার প্রার্থী এস এম হানিফের সমর্থকেরা। এতে সংঘর্ষে অর্ধশত মানুষ আহত হয়।

নিখোঁজের ১১ ঘণ্টা পর রাত সাড়ে ৩টার দিকে কালকিনি পৌরসভার দক্ষিণ কৃষ্ণনগর নিজ বাড়িতে ফিরে আসেন মসিউর রহমান।

*রাত পোহালেই কালকিনি পৌর নির্বাচন

*পুলিশের গাড়িতে করে আমাকে ঢাকায় নেওয়া হয় : মেয়রপ্রার্থী মশিউর রহমান

*কালকিনিতে প্রার্থীকে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি

বেলাল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়