ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

রাত পোহালেই কালকিনি পৌর নির্বাচন

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩১, ৩১ মার্চ ২০২১  
রাত পোহালেই কালকিনি পৌর নির্বাচন

মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পুনঃনির্ধারন করা হয়েছে ৩১ মার্চ (বুধবার)।

ভোটার ও প্রার্থীরা চাইছেন, সুষ্ঠ শান্তিপূর্ন নির্বাচনের নিশ্চয়তা। এ ক্ষেত্রে শুধু নির্বাচনের তারিখ পরিবর্তন করেই নয়, নির্বাচন কমিশনকে মাঠ পর্যায় ঠিক রাখতে কঠোর হওয়ার দাবী উঠেছে।

জানা যায়, মাদারীপুরে চারটি পৌরসভার মধ্যে কালকিনি পৌরসভার আয়তন সবচেয়ে বেশি। গেলো ১৪ ফেব্রুয়ারি ছিল নির্বাচনের নির্ধারিত তারিখ। দফায় দফায় সংর্ঘষ ও পুলিশ কতৃক স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান সবুজকে তুলে নেয়ার ঘটনাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে ১২ ফেব্রুয়ারি নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে ৩১ মার্চ স্থগিত হওয়া নির্বাচন পুনঃনির্ধারন করা হয়।

মেয়র পদে ৫ জন প্রার্থী থাকলেও কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুসারে বিএনপি দলীয় প্রার্থী ইতোমধ্যেই প্রার্থীতা প্রত্যাহার করেন। বাকি প্রার্থীদের প্রচারনায় মুখর ছিল গতকয়েক দিন। দিন-রাত একাকার ছিল প্রার্থীদের প্রচারনা।

নির্বাচন সুষ্ঠ করার ক্ষেত্রে নির্বাচন কমিশন অঙ্গীকারবদ্ধ জানালেন কালকিনির নির্বাচন কর্মকর্তা শেখ বদরুদ্দিন।

তিনি বলেন, ‘আমরা সুষ্ঠ নির্বাচন পরিচালনার জন্যে সব ধরণের প্রস্তুতি শেষ করেছি। আশা রাখি সুষ্ঠ ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত হবে।’

উল্লেখ্য, কালকিনি পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৪ শত। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ১৬ হাজার ৭০০ জন ও পুরুষ ভোটার ১৭ হাজার ৩০০ জন। এই পৌরসভার নির্বাচন হবে এভিএমের মাধ্যমে। মেয়র পদে ৫ জন, সংরক্ষিত মহিলা পদে ১১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন প্রার্থী ভোটযুদ্ধে মাঠে থাকবেন।

বেলাল রিজভী/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়