ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গাজীপুরে দুই ভাইসহ হেফাজত নেতা এমদাদ গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ১৯ এপ্রিল ২০২১  
গাজীপুরে দুই ভাইসহ হেফাজত নেতা এমদাদ গ্রেপ্তার

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হেফাজতে ইসলাম’র আমীর ও ওলামা পরিষদের সভাপতি মুফতি এমদাদুল হককে (৪২)  কালিয়াকৈর থানার এক মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

এসময় তার বড় ভাই মোহাম্মদ আলী (৪৮) ও ছোট ভাই মাওলানা আশরাফ হোসাইনকে (৪০) গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে উপজেলার ডাইনকিনি এলাকায় নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) সকালে গাজীপুর জেলা পুলিশের (কালিয়াকৈর-শ্রীপুর জোনের) অতিরিক্ত পুলিশ সুপার মো. আল মামুন ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, ককটেল বিস্ফোরণ ও পুলিশের সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে রোববার রাতে তাদের আটক করা হয়েছে।

কালিয়াকৈর থানার ওসি মো. মনোয়ার হোসেন জানান, মামুনুল হকের গ্রেপ্তারের প্রতিবাদে রোববার রাতে চন্দ্রা-কালামপুর রোডে ককটেল বিস্ফোরণ ঘটায়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে তাদের লক্ষ্য করেও ককটেল বিস্ফোরণ ঘটনায়। এসময় পুলিশও ফায়ার করেছে। পরে তাদের ধাওয়া করে বিভিন্ন বাড়ি-ঘর থেকে কিছু লিফলেটসহ গ্রেপ্তার করা হয়। সোমবার সকালে বিস্ফোরক দ্রব্য আইন ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে কালিয়াকৈর থানায় মামলা প্রক্রিয়া চলছে।

গোয়েন্দা পুলিশের ওসি মো. আমির হোসেন, গোয়েন্দা পুলিশ ও কালিয়াকৈর থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে। তারা সোমবার সকালে জেলা গোয়েন্দা পুলিশের হেফাজতে রয়েছে।

এদিকে, জেলা হেফাজতে ইসলামের যুগ্ম সম্পাদক মুফতি নাসির উদ্দিন খান জানান, মুফতি এমদাদুল হক কালিয়াকৈর হেফাজতে ইসলাম’র উপজেলা কমিটির আমীর ও ওলামা পরিষদের সভাপতি। এছাড়া এমদাদুল হক কালিয়াকৈর উপজেলার চন্দ্রা দারুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল। তার ছোট ভাই আশরাফ হোসাইন একই প্রতিষ্ঠানের একজন শিক্ষক এবং বড় ভাই মোহাম্মদ আলী একজন মুদি দোকানি। রোববার রাত ১টার দিকে নিজ বাড়ি থেকে সাদা পোশাকে পুলিশ তাদের গ্রেপ্তার করেছে।

রফিক/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়