ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ বাবাকে হত্যার অভিযোগ

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ২৫ এপ্রিল ২০২১   আপডেট: ১১:০৬, ২৫ এপ্রিল ২০২১
প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ বাবাকে হত্যার অভিযোগ

হবিগঞ্জের নবীগঞ্জে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের বাবাকে খুনের অভিযোগ উঠেছে ছেলে ও তার স্বজনদের বিরুদ্ধে। এ ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৪ এপ্রিল) বিকেলে নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা।

গ্রেপ্তাররা হলেন— নবীগঞ্জ উপজেলার বাঁশডর গ্রামের মিসবাহ উদ্দিন, সামছুল হক ও জিলু মিয়া। গ্রেপ্তাররা হত্যাকাণ্ডে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

পুলিশ সুপার জানান, স্থানীয় বিজনা নদীর লিজ নিয়ে নবীগঞ্জ উপজেলার বাঁশডর গ্রামের দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এনিয়ে উভয় পক্ষের মধ্যে ১০ থেকে ১২টি মামলাও রয়েছে। এরই জের ধরে গত বছরের ১৫ জুলাই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে বিছানায় শুয়ে থাকা ৭৫ বছরের বৃদ্ধ জাহির আলীকে তার ছেলে আরশ আলী ও স্বজনরা ফিকল (বল্লম জাতীয় অস্ত্র) দিয়ে পেটে আঘাত করে হত্যা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ ও ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করে। এ ঘটনায় নিহতের ছেলে আরশ আলী বাদী হয় পরদিন প্রতিপক্ষের ৯২ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকালে বাদী পক্ষের লোকজনের কথাবার্তায় সন্দেহ দেখা দিলে গত ২২ এপ্রিল বাদী পক্ষের মিসবাহ উদ্দিনকে গ্রেপ্তার করে ব্যাপক জিজ্ঞাসাবাদ চালায় নবীগঞ্জ থানা পুলিশ। এক পর্যায়ে তিনি ঘটনার বর্ণনা দেন।

তার দেওয়া তথ্যমতে গত ২৩ এপ্রিল বাদি পক্ষের সামছুল হক ও জিলু মিয়াকে গ্রেপ্তার করে। ২৪ এপ্রিল তারা আদালতে ১৬৪ ধারা জবানবন্দিতে জানান, প্রতিপক্ষকে ফাঁসাতে নিহত জাহির আলীর ছেলে আরশ আলীর নেতৃত্বে তার গোষ্টির ৭ জন মিলে জাহির আলীকে হত্যা করেন। এ ঘটনায় ছেলেসহ অন‌্য ঘাতকরা পলাতক রয়েছেন। পুলিশ তাদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

মামুন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়