ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফরিদপুরে টিকার ২য় ডোজের অপেক্ষায় পৌনে ১৯ হাজার মানুষ 

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৪, ২৮ মে ২০২১   আপডেট: ২২:৩৬, ২৮ মে ২০২১
ফরিদপুরে টিকার ২য় ডোজের অপেক্ষায় পৌনে ১৯ হাজার মানুষ 

ফরিদপুরে করোনাভাইরাসের কোভিশিল্ড টিকার প্রথম ডোজ নেওয়া পৌনে ১৯ হাজার মানুষের দ্বিতীয় ডোজ পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। যদিও জেলা প্রশাসক ও স্বাস্থ্য বিভাগ জানায়, দ্রুত সময়ের মধ্যে দ্বিতীয় ডোজের টিকা পাওয়া যাবে। 

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান জানান, ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে প্রাপ্ত কোভিড-১৯ প্রতিরোধক কোভিশিল্ড টিকার প্রথম ডোজ জেলার ৯টি উপজেলার ৬৩ হাজার ৬৬৩ ব্যক্তিকে দেওয়া হয়। এর মধ্যে দ্বিতীয় ডোজ টিকা এখনও পর্যন্ত দেওয়া শেষ হয়েছে ৪৪ হাজার ৯৩৪ জনের। সেই অনুযায়ী ৯টি উপজেলায় দ্বিতীয় ডোজের টিকা দেওয়া বাকি রয়েছে ১৮ হাজার ৭৩০ জনের।  

তিনি জানান, এখন আর এই টিকার মজুদ নেই। তবে আনার চেষ্টা চলছে। আশা করা হচ্ছে, খুব দ্রুত চালান চলে আসবে। 

এ প্রসঙ্গে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, টিকা পেতে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। ইতোমধ্যে চায়না থেকে টিকা আসা শুরু হয়েছে। এছাড়াও অন্য দেশ থেকেও টিকা আমদানির চেষ্টা করা হচ্ছে। সরকারি নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ টিকার আওতায় আনা হবে সবাইকে।

জেলা প্রশাসক আরও বলেন, ‘আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ে টিকা প্রাপ্তির জন্য প্রতিনিয়ত যোগাযোগ রাখছি। তারা আমাদের আশ্বস্ত করেছেন, দ্রুতই দেওয়া হবে করোনার প্রতিরোধক টিকা। সে অনুযায়ী ফরিদপুর জেলায় অগ্রাধিকার ভিত্তিতে দ্বিতীয় ডোজের টিকা পাওয়া যাবে।’ এ নিয়ে দুশ্চিন্তা না করার কথাও জানান তিনি। 
 

নয়ন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়