ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনার পাইকগাছায় ১ সপ্তাহের লকডাউন

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৭, ৮ জুন ২০২১  
খুলনার পাইকগাছায় ১ সপ্তাহের লকডাউন

ফাইল ছবি

খুলনার পাইকগাছা উপজেলার পৌর এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। মহামারি করোনাভাইরাসের সংক্রমণরোধে আগামী ১০ থেকে ১৬ জুন পর্যন্ত চলবে এই লকডাউন। 

মঙ্গলবার (৮ জুন) পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম খালিদ হোসেন সিদ্দিকী এ তথ‌্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘শুধু পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া উপজেলার ৪টি হাট-বাজার আগামী ১০ জুন থেকে এক সপ্তাহ বন্ধ থাকবে। হাটগুলো হলো- কপিলমুনি হাট, চাঁড়খালী হাট, বাঁকা বাজার ও কাটিপাড়া বাজার। এসব হাটে শুধুমাত্র ওষুধ, নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, কাঁচা বাজার ছাড়া সব ধরনের দোকান ও শপিংমল বন্ধ থাকবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে মাইকিং চলছে।’ 

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পাইকগাছা পৌরসভায় করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় পৌরসভা এলাকার মধ্যে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৬টা থেকে আগামী ১৬ জুন রাত ১২টা পর্যন্ত কঠোর লকডাউন বহাল থাকবে। 

শুধুমাত্র ওষুধ নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, কাঁচাবাজার, কৃষি, নির্মাণ সামগ্রীর দোকানসমূহ সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। অন্যান্য সব ধরনের দোকান-পাট ও কলকারখানা বন্ধ থাকবে। হোটেল রেস্টুরেন্টে শুধুমাত্র টেকওয়ে বা অনলাইনে বিক্রি/সরবরাহ করতে পারবে। তবে কেউ বসে খেতে পারবে না। 

এছাড়া পৌরসভার অভ্যন্তরের সব ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। ক্রেতা ও বিক্রেতাদের বাধ্যতামূলক মাস্ক পরিধান, ন্যুনতম তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানতে হবে বলে জানানো হয়েছে।

নুরুজ্জামান/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়