ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাড়ি থেকে বের হতে পারছেন না রিনা বিবি

নাটোর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ৩ জুলাই ২০২১  
বাড়ি থেকে বের হতে পারছেন না রিনা বিবি

নিজের জায়গা, নিজের জমি। রিনা বিবি (৪৫) ঘর তুলে বাস করছেন প্রায় পাঁচ বছর। অথচ স্থানীয় লোকমান হোসেনের দাবি- জমির কিছু অংশ তার। এ নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা করা হলেও তা স্থায়ী হয়নি। উল্টো অসহায় রিনা বিবিকে বিভিন্ন সময় উচ্ছেদের চেষ্টা করা হয়েছে। সর্বশেষ এই নারীকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

গত ২৯ জুন জেলার নলডাঙ্গা উপজেলার ব্রহ্মপুর ইউনিয়নের সরকুতিয়া গ্রামে গিয়ে দেখা যায় রিনা বিবির বাড়ির প্রবেশ পথে আড়াআড়ি বাঁশ বেঁধে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে।

রিনা বিবি এই প্রতিবেদককে কান্নাজড়িত কণ্ঠে জানান, লোকমান হোসেন তার দুই ছেলে আসাদুল ইসলাম ও আরিফ হোসেনকে সঙ্গে নিয়ে বাড়ির চারপাশে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করেছে। এতে তিনি বাড়ি থেকে বের হতে পারছেন না। প্রতিবাদ করলে তাকে প্রাণ নাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

রিনা বিবির দাবি অনুযায়ী ২০১৬ সালে দলিল নং ৪১৯৬/১৬ অনুযায়ী স্থানীয় বাসিন্দা আকরাম হোসেন, এবাদুল ইসলাম এবং আব্দুল মান্নানের কাছ থেকে তিনি জমি ক্রয় করেন এবং ঘর তোলেন। কিন্তু এরপর লোকমান হোসেন ওই জমির কিছু অংশের মালিক দাবি করে তার সঙ্গে বিবাদে জড়ায়। বিষয়টি গ্রাম্য সালিশের মাধ্যমে সমাধানের চেষ্টা করা হলেও তা শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছে বলে জানান এলাকাবাসী। 

এ বিষয়ে লোকমান হোসেনের বক্তব্য জানতে চাইলে তিনি অবরুদ্ধ করে রাখার বিষয়টি স্বীকার করে বলেন, ‘আমার জায়গা আমি বেড়া দিছি।’ স্থানীয় ৩ নম্বর ওয়ার্ড সদস্য ইয়াকুব আলী সরদার বলেন, এই জমি নিয়ে পূর্বেও সমাধানের চেষ্টা করা হয়েছে। কিন্তু লোকমান হোসেন বিষয়টি মেনে নেয়নি। রিনা বিবিকে অবরুদ্ধ করে রাখার বিষয়টি আমি জানি না।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম মৃধা জানান, এ বিষয়ে কোনো অভিযোগ তিনি পাননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 
 

আরিফুল/তারা

আরো পড়ুন  



সর্বশেষ