ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লকডাউনে রংপুরে দরিদ্রদের সেনাবাহিনীর খাদ্য সহায়তা

রংপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২১, ৭ জুলাই ২০২১  
লকডাউনে রংপুরে দরিদ্রদের সেনাবাহিনীর খাদ্য সহায়তা

করোনাভাইরাসের সংক্রমণরোধে দেশে কঠোর লকডাউনের মধ্যে রংপুরে ১০০ দরিদ্র  পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সেনাবাহিনী। 

বুধবার (৭ জুলাই) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে খাদ্যসামগ্রী তুলে দেন ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম কামরুল হাসান। 

এ সময় মেজর জেনারেল এস এম কামরুল হাসান বলেন, সেনাবাহিনী থেকে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনীর সবাই জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে উদ্বুদ্ধ করছেন। সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকতে সচেতন করা হচ্ছে। এই দুর্যোগকালে সকলকে বিধিনিষেধ মেনে চলে করোনা মোকাবিলা করতে হবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সেনাবাহিনীর এই মানবিক সহায়তা চলমান থাকবে বলে জানান মেজর জেনারেল এস এম কামরুল হাসান। 

৬৬ পদাতিক ডিভিশনের জিওসি বলেন, এখানে একশত পরিবারসহ আজ (বুধবার) রংপুর বিভাগের বিভিন্ন জেলার সহস্রাধিক পরিবারকে এই খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।  

জিলা স্কুল মাঠে সামাজিক দূরত্ব মেনে দরিদ্র পরিবারের সদস্যদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। প্রতি প্যাকেটে ৫ কেজি চাল, মসুর ডাল, আটা, তেল, লবণ ও একটি করে জীবাণুনাশক সাবান রয়েছে। 

খাদ্য সহায়তা পেয়ে নগরীর কেরানীপাড়া এলাকার বৃদ্ধা হাসনা বানু বলেন, লকডাউনের মধ্যে তাদের কাজ নেই। খেয়ে-না খেয়ে থাকতে হয়। অভাবের দিনে এই সহায়তায় কয়টা দিন খেতে পারবেন। 

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহামুদুর রহমান টিটু, কাউন্সিলর মুনতাসির শামীম লাইকো, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (অপরাধ) উজ্জ্বল কুমার রায়, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ ও সেনাবাহিনীর কর্মকর্তারা।  
 

আমিরুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়