ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টাঙ্গাইলে ১৩ দিনে ১০৩ জনের মৃত্যু

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ১৩ জুলাই ২০২১  
টাঙ্গাইলে ১৩ দিনে ১০৩ জনের মৃত্যু

টাঙ্গাইলে চলতি জুলাই মাসের ১৩ দিনে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১০৩ মৃত্যু হয়েছে। একই সময়ে ২ হজার ৯৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) সকাল টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান এ নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জন ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত হয়েছে ২৭২ জনের। 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৭৯১ জনের নমুনা পরীক্ষা করে ২৭২ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তের হার ৩৪ দশমিক ৩৮ শতাংশ। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৭০৬ জন। মোট মারা গেছেন ১৬৭ জন।

জুলাই মাসের ১ থেকে ১৩ তারিখ পর্যন্ত ১৩ দিনে ২ হাজার ৯৯৯ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া, ১৩ দিনে করোনায় আক্রান্ত হয়ে ৫২ জন, উপসর্গ নিয়ে ৫১ জনসহ মোট ১০৩ জনের মৃত্যু হয়েছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিকুল ইসলাম সজিব বলেন, হাসপাতালে এখন করোনায় আক্রান্ত হয়ে ৯০ জন ও উপসর্গ নিয়ে ৪৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। 

টাঙ্গাইলের সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, করোনা প্রতিরোধে সবাইকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করতে হবে। জ্বর, ঠাণ্ডা, কাঁশি থাকলে নমুনা দিয়ে ঘর থেকে হওয়া যাবে না।

প্রসঙ্গত, গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা শনাক্ত হয়। গত জুন থেকে করোনা বাড়তে থাকে। জুলাই মাসের প্রথম ১২ দিন আক্রান্তের হার ছিলো ৪০ শতাংশের ওপরে। গত দুইদিন আক্রান্তের হার ৩৫ শতাংশের নিচে রয়েছে। সদর উপজেলা, মির্জাপুর ও কালিহাতীতে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। আর সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে বাসাইল উপজেলায়।

আবু কাওছার/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়