Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

‘তোর ইজিবাইক পুড়িয়েছি, এবার তোকেও পুড়িয়ে মারব’

গাজীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫২, ১৪ জুলাই ২০২১   আপডেট: ০৮:৫৯, ১৪ জুলাই ২০২১
‘তোর ইজিবাইক পুড়িয়েছি, এবার তোকেও পুড়িয়ে মারব’

হামলার সময় স্থানীয়দের হাতে আটক মো. হৃদয় (২২)

‘তোর ইজিবাইক যেভাবে পুড়িয়ে দিয়েছি ঠিক সেভাবে তোকেও পুড়িয়ে মারব।’ গাজীপুরের কালীগঞ্জে মো. মামুন শেখ (২৩) নামের এক মুদি দোকানিকে মারধরের সময় এমনভাই প্রাণনাশের হুমকি দেয় মো. হৃদয় (২২) নামের এক যুবক।
 

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে স্থানীয় সাংবাদিকদের এমন অভিযোগ করেন হুমকি ও হামলার স্বীকার মামুন। এ ধরনের হুমকির পর মামুনের জীবনের নিরাপত্তায় শঙ্কিত হয়ে তার বড় ভাই শাহাদাৎ শেখ বাদী হয়ে হৃদয়কে প্রধান করে ৭ জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ করেছেন বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৩ জুলাই) সন্ধ্যায় ঘটনার সত্যতা নিশ্চিত করেনছেন কালীগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. হারুন-অর-রশিদ।

হামলার স্বীকার মামুন উপজেলার বক্তারপুর ইউনিয়নের মোহানী দক্ষিণপাড়া গ্রামের বরকত আলীর ছেলে। অন্যদিকে, হৃদয় একই গ্রামের রাজমিয়ার ছেলে।

বাদী শাহাদাত হোসেন বলেন, ‘ঘটনার দিন আমি পাশের দোকানে বসা ছিলাম। হঠাৎ দেখলাম হৃদয়ের নেতৃত্বে ১০/১২ জনের এক দল যুবক মামুনের দোকানের সামনে দাঁড়ায়। এ সময় তার দোকান বন্ধ থাকায় তাকে ফোন করে বাড়ি থেকে ডেকে আনে। আসার সঙ্গে সঙ্গে তারা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মামুনের ওপর এলোপাথাড়ি হামলা করে। এ সময় দোকানে ঢুকে লুটপাট চালায়। তাদের থামাতে গেলে তারা আমাকেও আঘাত করে। পরে স্থানীয়দের সহায়তায় তাদেরকে সরিয়ে দেওয়া হয়। পরে তারা কিছুক্ষণ পর আবার দেশিয় ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। বছর খানেক আগে মামুনের একটি ইজিবাইক কে বা কারা পুড়িয়ে দিয়েছিল। কিন্তু এ ঘটনার সময় জানালাম তারাই এ কাজ করেছে। কারণ হামালার সময় হৃদয় বলে, ‘তোর ইজিবাইক যেভাবে পুড়িয়ে দিয়েছি ঠিক সেভাবে তোকেও পুড়িয়ে মারব।’

হামলার শিকার মামুন শেখ জানান, হৃদয় তার দোকান থেকে দীর্ঘদিন ধরে বাকি কেনাকাটা করছিল। টাকা চাইলেই ঝগড়ার চেষ্টা চালাত। সে অযথাই লোকজন নিয়ে এসে তার ওপর অতর্কিত হামলা চালিয়ে দোকানে লুটপাট করে এবং উচ্চস্বরে বলতে থাকে ‘তোর ইজিবাইক যেভাবে পুড়িয়ে দিয়েছি ঠিক সেভাবে তোকেও পুড়িয়ে মারব।’ এই ঘটনার বিচার চাই।

এএসআই হারুন-অর-রশিদ জানান, গত ১০ জুলাই মামুনের দোকানে তাকেসহ তার দুই ভাইকে মারধর করে দোকান থেকে অর্থ লোটপাট করে নিয়ে যায় স্থানীয় বখাটে হৃদয়ের নেতৃত্বে কিছু যুবক। এ ধরনের একটি অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। এর আগেও হৃদয়ের ব্যাপারে স্থানীয়ভাবে বিচার-শালিস হয়েছে। ওই দিন হামালর সময় স্থানীয়রা হৃদয়ের কাছ থেকে একটি দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। সেটি বর্তমানে থানা পুলিশের কাছে আছে। হৃদয়সহ ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে।  

রফিক/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়