Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

পুলিশ চেকপোস্ট পার হতে নানান অজুহাত 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২৪ জুলাই ২০২১   আপডেট: ১৯:৫২, ২৪ জুলাই ২০২১
পুলিশ চেকপোস্ট পার হতে নানান অজুহাত 

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত ১৪ দিনের লকডাউনের দ্বিতীয় দিনে কঠোর অবস্থানে রয়েছে গাজীপুর পুলিশ। শহরের মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট। এসব চেকপোস্ট অতিক্রম করতে নানান অজুহাত দেখিয়ে ঢাকা ও আশপাশের শিল্প-অঞ্চলে প্রবেশ করছে মানুষ।

শনিবার ( ২৪ জুলাই) দিনজুড়ে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা, রাজেন্দ্রপুর ও ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ি, চন্দ্রা মোড়সহ সবগুলো চেকপোস্টে পুলিশকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। এ সময় অনেক মানুষ পুলিশের জেরার মুখে পড়েছেন। তবে তাদের অজুহাতের শেষ ছিল না। পুলিশ জিজ্ঞাসা করলেই কেউ বলছেন কাজে যাচ্ছি, কেউবা হাসপাতালে। এদের মধ্যে অনেকেই প্রেসক্রিপশন নিয়ে ঘুরতে বের হয়েছেন। প্রেসক্রিপশন দেখিয়ে তারা চেকপোস্ট পার হচ্ছেন।

পায়ে হেঁটে, আটো রিকশা ও মোটরসাইকেলে চেপে মানুষকে চলাচল করতে দেখা গেছে। অটোরিকশা চালকেরা সুযোগ পেয়ে বেশি ভাড়া নিচ্ছেন যাত্রীদের কাছ থেকে। তবে তারা কেউই চেকপোস্ট পার হচ্ছেন না। চেকপোস্ট থেকে কিছুটা দূরে যাত্রী নামিয়ে দিচ্ছেন। এরপর যাত্রীরা পায়ে হেঁটে চেকপোস্ট অতিক্রম করে পুনরায় অন্য কোনো অটোরিকশায় গন্তব্যে চলে যাচ্ছেন।

চান্দনা চৌরাস্তা থেকে কালিয়াকৈর চন্দ্রা ত্রিমোড় পর্যন্ত মোটরসাইকেলে যেতে খরচ হচ্ছে জনপ্রতি আড়াইশ টাকা। মোটরসাইকেল চালক মামুন বলেন, ‘রিস্ক নিয়ে চালাচ্ছি একটু খরচ বেশি হবেই।’ এ সময় মোটরসাইকেল চালকেরা যাত্রীদের চেকপোস্ট অতিক্রম করার নানান কৌশল শিখিয়ে দেন।

টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার কুড়াগাছা থেকে ভেঙে ভেঙে কোনাবাড়ি এসেছেন মহিবুল হক। তিনি কোনাবাড়ি আমবাগ এলাকায় একটি কারখানায় কাজ করেন। মহিবুল বলেন, ‘আমার কাল থেকে ছুটি শেষ। লকডাউন থাকলে কিছু করার নেই, অফিস তো আমাদের ছুটি বাড়ায়নি।’ কারখানার অধিকাংশ শ্রমজীবী এই বিড়ম্বনায় পড়েছেন। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার ( ট্রাফিক উত্তর) মেহেদী হাসান বলেন, ‘বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে আমাদের ১৪টি চেকপোস্ট রয়েছে। চেকপোস্ট অতিক্রম করতে মানুষ অজুহাত দেখাচ্ছে।’ তবে উপযুক্ত কারণ দেখাতে না পারলে কাউকেই যেতে দেয়া হচ্ছে না বলে জানান তিনি। 

রেজাউল করিম/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়