Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ২ ১৪২৮ ||  ০৮ সফর ১৪৪৩

রামেবির সাবেক ভিসি ডা. মাসুম হাবিবের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ২৯ জুলাই ২০২১  
রামেবির সাবেক ভিসি ডা. মাসুম হাবিবের মৃত্যু

ড. মাসুম হাবিব

রাজশাহী মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) সাবেক উপাচার্য (ভিসি) অধ্যাপক ডা. মাসুম হাবিব ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

বৃহস্পতিবার (২৯ জুলাই) ভোরে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

রামেবির প্রতিষ্ঠাতা ভিসি ডা. মাসুম হাবিব ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। 

তিনি রাজশাহী মেডিক‌্যাল কলেজের (রামেক) অধ্যক্ষ হিসেবে প্রায় দুই বছর দায়িত্ব পালন করেন। পরবর্তীতে রামেবি প্রতিষ্ঠিত হলে তিনি উপাচার্য হিসেবে নিয়োগ পান। ২০১৭ সালের ৩০ এপ্রিল থেকে ২০২১ সালের ২৯ এপ্রিল পর্যন্ত তিনি ভিসির দায়িত্ব পালন করেন।

ডা. মাসুম হাবিবের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন রামেবির বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন। এক শোকবার্তায় তিনি মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। শোকবার্তায় চিকিৎসা ক্ষেত্রে তার অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করেন উপাচার্য।

এদিকে সাবেক উপাচার্য ডা. মাসুম হাবিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রামেবির কর্মকর্তা-কর্মচারীরাও। তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তানজিমুল হক/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়