ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফেরির ধাক্কায় পদ্মা সেতুর পিলারে তেমন ক্ষতি হয়নি : নির্বাহী প্রকৌশলী

মাদারীপুর ও মুন্সীগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ৯ আগস্ট ২০২১   আপডেট: ২২:৫০, ৯ আগস্ট ২০২১
ফেরির ধাক্কায় পদ্মা সেতুর পিলারে তেমন ক্ষতি হয়নি : নির্বাহী প্রকৌশলী

ধাক্কা লাগার পর ফেরির ওপর এভাবে ট্রাক কাত হয়ে যায়

ফেরি ধাক্কা দেওয়ায় পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে তেমন ক্ষতি হয়নি বলে জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের। তিনি জানান, এবার যে ক্ষতি হয়েছে, তা পূর্বে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত ১৭ নম্বর পিলারে চেয়ে কম।

সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় পদ্মা সেতুর পিলারে ধাক্কা দিয়েছে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে ফেরিটি তীব্র স্রোতের মধ্যে পড়ে ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়।

ধাক্কা লাগার পর রাতে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের রাইজিংবিডিকে বলেন, ‘আমাদের লোক এরই মধ্যে ঘটনাস্থলে গিয়ে ধাক্কা লাগা পিলার পর্যবেক্ষণ করেছেন। খবর পেয়েছি, আগেরবার ধাক্কা লেগে ১৭ নম্বর পিলারের পাইল ক্যাপে যতটুকু কংক্রিট উঠে গিয়েছিল, এবার তার চেয়েও কম ক্ষতি হয়েছে।’

আরও পড়ুন: আবারও পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কা, আহত ৫

গত ২৩ জুলাই সকাল সাড়ে ৯টার দিকে বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া ঘাটে যাওয়ার পথে ফেরি শাহজালাল পদ্মা সেতুর ১৭ নম্বর পিয়ারে ধাক্কা খায়। এই দুর্ঘটনায় ফেরির সামনের অংশে বড় ধরনের ছিদ্র হয়ে যায়। ফেরিতে থাকা ৩৩টি যানবাহন একটির সঙ্গে আরেকটি ধাক্কা খায়। ফেরির প্রায় ২ হাজার যাত্রীর অনেকে আছড়ে পড়েন, তাদের অন্তত ২০ জন আহত হন।

মাদারীপুর থেকে বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরিতে ঢাকা যাচ্ছিলেন মাহবুব রহমান নামে এক যাত্রী। তিনি বলেন, ‘আমরা ঘাটের একেবারে কাছে চলে আসছিলাম। আমি পদ্মা সেতুর ভিডিও ধারণ করছিলাম। এমন সময় বিকট শব্দ করে পিলারে ধাক্কা লাগে। পরে কান্নাকাটির শব্দও শুনি।’ 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম জানান, ফেরিটি এখন মুন্সীগঞ্জের ২নং শিমুলিয়া ঘাটে নোঙ্গর করা আছে। 

মুন্সীগঞ্জের সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) রাসেল মনির বলেন, পিলারে ধাক্কা খেয়ে ফেরির তলা ফেটে যায়। সেই ফাটল দিয়ে ফেরিতে পানি ঢুকেছে।

বেলাল/রতন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়