ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না ছোট্ট সাফিনের 

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ২৮ আগস্ট ২০২১   আপডেট: ১০:২৯, ২৮ আগস্ট ২০২১
টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না ছোট্ট সাফিনের 

মায়ের কোলে সাফিন

দেঢ় বছরের ছোট্ট সাফিন। এই অল্প বয়সে গুরুতর রোগ নিয়ে বেড়ে উঠছে সে। জন্মের পর তার কোমরের কাছে ছোট একটা ফুসকুড়ি দেখা দেয়। পরে ধীরে ধীরে সেটি টিউমারে রূপ নেয়। বর্তমানে সেই টিউমার থেকে অনবরত রক্ত আর পুঁজ বের হচ্ছে। এই নিয়ে ছোট্ট সাফিন খুব কষ্টে আছে। এই মুহূর্তে তার জরুরি অপারেশন দরকার কিন্তু অর্থের অভাবে তার চিকিৎসা থমকে গেছে।

সাফিন লালমনিরহাটের কালিগঞ্জের কাকিনা ইউনিয়নের রুদ্রেশ্বর গ্রামের সুমন মিয়া ও সুইটি বেগমের সন্তান।

সাফিনের বাবা সুমন মিয়া জানান, তিনি এক প্রতিষ্ঠানে মাস্টার রোলে চাকরি করেন। সেখান থেকে যা বেতন পান তা দিয়ে সংসারেই চলে না। কয়েক দিন আগে সাফিনকে নিয়ে ডাক্তারের কাছে গেলে ডাক্তার তাকে জরুরি ভিত্তিতে শেখ হাসিনা মেডিক‌্যাল ইনস্টিটিউটে নিয়ে যেতে বলেছেন। তার জরুরি অপারেশন প্রয়োজন। এতে প্রায় ৫ লাখ টাকা ব্যয় হবে। কিন্তু ৫ লাখ টাকা কোনো, ৫ হাজার টাকা সংগ্রহ করা তার পক্ষে সম্ভব নয়। টাকার অভাবেই সন্তানের চিকিৎসা করাতে পারছেন না তিনি। সমাজের হৃদয়বানদের কাছে সাহায‌্য চেয়েছেন তিনি। 

সাফিনের মা সুইটি বেগম বলেন, ‘সাফিনের টিউমার থেকে রক্ত বের হচ্ছে। ডাক্তার বলেছেন, আমার বাচ্চার জরুরি অপারেশন প্রয়োজন। তা না হলে এ টিউমার গোটা শরীরে ছড়িয়ে পড়বে। এই মুহূর্তে অপরেশন করা না হলে পরে ক্যান্সার হতে পারে। কিন্তু টাকা-পয়সার জন‌্য তা করা সম্ভব হচ্ছে না।’

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুস সামাদ জানান, সুমন মিয়ার একটি ছেলে অসুস্থ। তার জরুরি ভিত্তিতে অপারেশন প্রয়োজন। কিন্তু টাকার অভাবে শিশুটির চিকিৎসা করতে পারছে না। সমাজের বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে সাফিনকে দ্রুত সুস্থ করা সম্ভব হবে। তাই সুমন মিয়ার পাশে দাঁড়ানোর জন‌্য তিনি সবাইকে আহ্বান জানান।

সাফিনের বাবার যোগাযোগ ও বিকাশ নম্বর ০১৭২২৭০৪২৮১

ফারুক/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়