ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

পঙ্গু মোজাম্মেলের জন্য তৈরি হচ্ছে দোকান, চার্জার ভ্যান

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ১২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:১৩, ১২ সেপ্টেম্বর ২০২১
পঙ্গু মোজাম্মেলের জন্য তৈরি হচ্ছে দোকান, চার্জার ভ্যান

দিনাজপুরের বিরামপুর উপজেলার কুন্দনহাট গ্রামের সেই পঙ্গু মোজাম্মেল হকের জন্য দোকান, চার্জার ভ্যানের ব্যবস্থা হয়েছে। দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে এগুলো তৈরি করা হচ্ছে। দোকান নির্মাণ শেষের দিকে।

ওয়ালটনের পাশাপাশি দোকানের জন্য জায়গা দিয়ে মোজাম্মেলকে সহযোগিতা করেছেন স্থানীয় উমেদ আলী। মোজাম্মেলের জন্য তৈরি হচ্ছে বারান্দাসহ আধাপাকা দোকান। দোকানের মেঝে পাকাসহ চারিদিকে ও উপরে মজবুত টিন দেওয়া হচ্ছে। দু’-এক দিনের মধ্যে নির্মাণ শেষ হবে।

মোজাম্মেলের চলাফেরার জন্য চার্জার ভ্যান তৈরিও অর্ডার দেওয়া হয়েছে। দোকানে ভ্যান, রিকশা ও সাইকেলের যন্ত্রাংশ রাখার জন্য র‌্যাক ও সাইনবোর্ড বানাতে দিয়েছেন বলে জানালেন ওয়ালটনের বিরামপুর শোরুমের ম্যানেজার শাহা আলম।

ম্যানেজার শাহা আলম রাইজিংবিডিকে বলেন, জায়গা নিয়ে জটিলতার কারণে মোজাম্মেল হকের দোকান নির্মাণে কিছুটা দেরি হয়েছে। পরে স্থানীয় উমেদ আলী জমি দিলে সেই জটিলতার নিরসন হয়।

উমেদ আলী রাইজিংবিডিকে বলেন, ‘মোজাম্মেল হক সৎ ও পরিশ্রমী মানুষ। তার দোকান করার জন্য আমি আমার জমি দিয়েছে।’

গত ২২ জুন জনপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডিডটকমে ‘‘সাহসের প্রতীক ‘মেইল' মোজাম্মেল’’ শিরোনামে ভিডিওসহ প্রতিবেদন প্রচার হয়। সেটি ওয়ালটনের ডিএমডি মো. হুমায়ুন কবিরের (কবি) নজরে আসে। পরে তিনি ওয়ালটনের বিরামপুর শোরুম ম্যানেজারকে মোজাম্মেল হককে সহায়তা করার নির্দেশ দেন।

মোজাম্মেলের কোমরের নিচ থেকে দুটি পা নেই। ১০ বছর আগে ছোট একটা ক্ষত থেকে পা কাটতে হয়। পরে চার বার অপারেশনে তার দুই পা কাটা পড়ে। অপারেশনের কারণে তিনি শ্রবণশক্তিও হারিয়ে ফেলেন। তবুও তিনি থেমে থাকেননি। ওই অবস্থায়ও তিনি ভ্যান, রিকশা ও সাইকেল মেরামতের কাজ করে আসছেন। এ কাজ তিনি প্রায় ৩৫ বছর ধরে করছেন। 

ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, সামাজিক দায়বদ্ধতা থেকে ওয়ালটন মোজাম্মেলের পাশে দাঁড়িয়েছে। ভবিষ্যতে ওয়ালটন এরকম আরও অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়াবে। 

মোসলেম/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়