Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

উপনির্বাচন: মনোনয়ন প্রত্যাহার করলেন জাপার প্রার্থী

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৬, ১৬ সেপ্টেম্বর ২০২১  
উপনির্বাচন: মনোনয়ন প্রত্যাহার করলেন জাপার প্রার্থী

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে এবার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী মো. লুৎফুর রেজা খোকন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে রিটার্নিং ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদারের কাছে উপস্থিত হয়ে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

লুৎফুর রেজা খোকন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক।  মনোনয়নপত্র প্রত্যাহারের পর থেকে তার মুঠোফোনটি বন্ধ রয়েছে।

এর আগে কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনের উপনির্বাচনে গত ২০ জুন জাতীয় পার্টির প্রার্থী ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি জসিম উদ্দিনও নির্বাচন থেকে একইভাবে সরে দাঁড়ান।  তিনিও সে সময় মনোনয়নপত্র প্রত্যাহার করে মুঠোফোন বন্ধ রাখেন।  এ ঘটনায় কুমিল্লা দক্ষিণ জেলা ও ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির কমিটি বাতিল করা হয়।

বৃহস্পতিবার রাতে মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন রিটার্নিং কর্মকর্তা মো. দুলাল তালুকদার।

দুলাল তালুকদার বলেন,  বর্তমানে এই আসনে উপনির্বাচনে আরও দুজন প্রার্থী আছেন।  তাঁরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রাণ গোপাল দত্ত এবং ন্যাপের প্রার্থী মো. মনিরুল ইসলাম।  গত ১৪ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের পর আওয়ামী লীগের প্রার্থী প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টির প্রার্থী মো. লুৎফুর রেজা খোকন এবং ন্যাপের প্রার্থী মো. মনিরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল।

নাম প্রকাশ না করার শর্তে জাতীয় পার্টির একাধিক নেতা বলেন, মনোনয়নপত্র সংগ্রহ করার সময় জাপার চেয়ারম্যান জি এম কাদেরকে লুৎফুর রেজা খোকন বলেছিলেন যেকোনো মূল্যে তিনি নির্বাচনের শেষ পর্যন্ত লড়াই করে যাবেন।  কোনভাবেই নির্বাচন থেকে সরবেন না। ওই শর্তে তাঁকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। তাঁর এভাবে সরে যাওয়া দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। 

এ বিষয়ে জানতে বারবার যোগাযোগ করা হলেও লুৎফুর রেজা খোকনের মুঠোফোনটি বন্ধ পাওয়া গেছে।

কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো.আমির হোসেন ভূঁইয়া বলেন, লোকমুখে শুনেছি তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।  কিন্তু ফোনে তাকে পাচ্ছি না।  বিকেল থেকেই তার মোবাইল বন্ধ রয়েছে।  বিষয়টি কেন্দ্রে জানাবেন বলেও জানিয়েছেন তিনি।

 

রহমান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়