Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ভাঙ্গা পৌরসভা নির্বাচন: মো. ফয়েজ পুনরায় মেয়র নির্বাচিত

ফরিদপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৪, ২১ সেপ্টেম্বর ২০২১  
ভাঙ্গা পৌরসভা নির্বাচন: মো. ফয়েজ পুনরায় মেয়র নির্বাচিত

শান্তিপূর্ণভাবে ফরিদপুরের ভাঙ্গা মডেল পৌরসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। সকাল থেকেই ভোটকেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে পুরুষদের তুলনায় নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশি।

প্রথমবারের মতো ভাঙ্গা পৌরসভার সব কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ করা হয়। কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাবের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়। 

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আবু রেজা মো. ফয়েজ নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে পুনরায় নির্বাচিত হয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আজিম উদ্দিন খান জানান, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু রেজা মো. ফয়েজ ১২ হাজার ২৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলন সমর্থিত প্রার্থী আছাদুজ্জামান আছাদ মিয়া (হাতপাখা প্রতীক) পেয়েছেন ৪ হাজার ৭৩৭ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মো. ইসমাইল মুন্সি (নারিকেল গাছ) পেয়েছেন ২ হাজার ৭১৯ ভোট।

কাউন্সিলর হিসাবে বিজয়ী হয়েছেন ১নং ওয়ার্ডে আইয়ুব আলী, ২নং ওয়ার্ডে এ্যাডঃ জহুরুল হক মিঠু, ৩নং ওয়ার্ডে মো. শাহেবা আলী মাতুব্বর, ৪নং ওয়ার্ডে পান্না মিয়া, ৫নং ওয়ার্ডে সুমন মাতুব্বর মদা, ৬নং ওয়ার্ডে আবুল কালাম মাতুব্বর, ৭নং ওয়ার্ডে মো. রফিকুল আলম জাহিদ, ৮নং ওয়ার্ডে মো. লিয়াকত মোল্লা ও ৯নং ওয়ার্ডে মো. জাকির মুন্সী।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন ১নং ওয়ার্ডে নাজমা বিল্লাল, ২নং ওয়ার্ডে মুসলিমা আক্তার সাথী ও ৩নং ওয়ার্ডে পারুলী আক্তার।

নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত মহিলা পদে ১০ জন ও পুরুষ কাউন্সিলর পদে ৩৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৮৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৪৪৬ জন এবং নারী ভোটার সংখ্যা ১৩ হাজার ৪৩৫ জন। তৃতীয় লিঙ্গ-১ জন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম বলেন, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। নয়টি ওয়ার্ডে ১৫টি কেন্দ্রে ৮১টি কক্ষে ভোটগ্রহণ করা হয়।’

উজ্জ্বল/আমিনুল

সর্বশেষ