ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রবি’র সেই শিক্ষকের স্থায়ী বহিষ্কার দাবিতে প্রশাসনিক ভবন ঘেরাও

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ৩০ সেপ্টেম্বর ২০২১  
রবি’র সেই শিক্ষকের স্থায়ী বহিষ্কার দাবিতে প্রশাসনিক ভবন ঘেরাও

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (রবি) শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে স্থায়ীভাবে বহিষ্কার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ঘেরাও করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে প্রশাসনিক ভবন ঘেরাও করে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনের পদত্যাগ দাবি করে বিভিন্ন শ্লোগান দেন। প্রায় ২ শতাধিক শিক্ষার্থী প্রশাসনিক ভবনের গেটের সামনে অবস্থান করে বিক্ষোভ করেছেন।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, ‘আমরা এই শিক্ষকের স্থায়ী বহিষ্কার চেয়ে প্রশাসনিক ভবন ঘেরাও করছি। তাকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’

অপরদিকে, একই দাবিতে দ্বিতীয় দিনের মতো শিক্ষার্থীদের আমরণ অনশন চলছে। অভিযুক্ত শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত না করা পর্যন্ত এই অনশন চলবে বলেও ঘোষণা দেন তারা।

এদিকে, আমরণ অনশনে অবস্থানের সময় হাবিবুর রহমান হাবিব ও মাজেদুল ইসলাম নামের ২ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। দুজনই সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের ছাত্র। তাদের মধ্যে হাবিবকে শাহজাদপুর পৌর শহরের পিপিডি ট্রাস্ট হাসপাতাল ও মাজেদুলকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তথ্যটি নিশ্চিত করেছেন প্রথম ব্যাচের শিক্ষার্থী মাহমুদুর রহমান রাকিব।

এছাড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক কর্তৃক ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান লায়লা ফেরদৌস হিমেলকে কমিটির প্রধান করা হয়েছে। এই কমিটিকে যত দ্রুত সম্ভব তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রাসেল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়